‘উপহার’ হিসেবে গাছের চারা, অভিনব রক্তদান শিবির আয়োজন করল অমরাবতী অধিবাসীবৃন্দ

0

খবরঅনলাইন ডেস্ক: রক্তদান শিবিরে উপহার দেওয়া সম্পূর্ণ নীতিবিরুদ্ধ একটা ব্যাপার। কিন্তু এখনও অনেকেই এমন আছেন যাঁরা কিছু না কিছু উপহারের আশায় রক্ত দান করেন। এই পরিস্থিতিতে অভিনব একটা রক্তদান শিবিরের আয়োজন করল বাগুইআটির অমরাবতী অধিবাসীবৃন্দ।

খুব দুঃসহ সময়ের মধ্যে দিয়ে চলছে গোটা দেশ। পশ্চিমবঙ্গ তথা কলকাতার পরিস্থিতিও সঙ্গিন। করোনার দাপট কমছে ঠিকই, কিন্তু আগামী দিনে রক্তের ভয়াবহ আকাল দেখা দিতে পারে। এর মূল কারণ হল এই মুহূর্তে যাঁরা করোনারোধী টিকা নিচ্ছেন, তাঁরা আগামী ৫ সপ্তাহ কোনো রক্তদান করতে পারবেন না। একই ভাবে কোভিডমুক্ত হওয়া ব্যক্তিরাও আগামী পাঁচ সপ্তাহ রক্ত দিতে পারবেন না। ফলে রক্তের সংকট দেখা দিতে পারে সব জায়গায়।

Loading videos...

এই পরিস্থিতিতে ৩৭ জন রক্তদাতাকে নিয়ে এক অনাড়ম্বর ‘রক্তদান শিবির’-এর আয়োজন করলেন উদ্যোক্তারা। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজারহাট-গোপালপুর কেন্দ্রের নবনির্বাচিত বিধায়ক তথা সংগীতশিল্পী অদিতি মুন্সী।

এই শিবির থেকে সংগৃহীত রক্ত চলে যাবে এসএসকেএম মেডিকেল হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে। এলাকার স্থানীয় মানুষজনের সহযোগিতা এবং যোগদানের মাধ্যমে কোভিডবিধি পালন করেও সুষ্ঠ ভাবে রক্তদান শিবিরটি আয়োজন করা হয়।

তবে এই রক্তদান শিবিরের সব থেকে বড়ো আকর্ষণ ছিল গাছের চারা উপহার দেওয়া। এই অভিনব ‘উপহার’ পেয়ে দৃশ্যতই খুশি হন রক্তদাতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.