হঠাৎ ‘ব্রিগেড চলো’র ডাক দুর্গাপুজো কমিটির, ভোটের আবহে তুমুল হইচই

0

খবর অনলাইন ডেস্ক: রাজ্যে বিধানসভা ভোটের প্রচার তুঙ্গে। রাজনৈতিক লড়াইয়ের এই গনগনে আবহে নতুন এক মাত্রা যোগ করল দক্ষিণ কলকাতার পশ্চিম পুঁটিয়ারির পল্লি উন্নয়ন সমিতির কর্মকাণ্ড! আচমকা তারা ‘ব্রিগেড চলো’র ডাক দিয়ে বসল।

ক্লাবের দেওয়াল ছেয়ে গিয়েছে ‘ব্রিগেড চলো’ স্লোগানে। রয়েছে প্রধান বক্তা থেকে শুরু করে অতিথিবৃন্দের সুপরিকল্পিত নামের তালিকা। যা আচমকা নজরে পড়তেই তাজ্জব এলাকাবাসী। সমিতির কর্মকর্তারা অবশ্য দাবি করছেন, তাঁরা আপাদমস্তক অরাজনৈতিক সংগঠন।

Shyamsundar

স্থানীয় এক বাসিন্দা বলেন, “একদিন সকালে রাস্তা দিয়ে যাওয়ার সময় চোখ ধাঁধিয়ে গেল। পর পর কতকগুলো ব্রিগেড হয়ে যাওয়ার পর এই ক্লাবের দেওয়ালে দেখলাম একটা ব্রিগেড সমাবেশের প্রধান বক্তা ‘শ্রীমতী দুর্গাদেবী’। ভাবলাম, এটা আবার কোন দল। তবে বাকিগুলো পড়তেই ঘোর কাটল”।

সামনে ভোট। নতুন এক আঙ্গিকে এ ভাবেই শারদোৎসবের প্রচারে সরগরম হয়ে উঠেছে পশ্চিম পুঁটিয়ারির ব্যানার্জি পাড়া। নেতাজি (কুঁদঘাট) মেট্রো স্টেশনের কাছে পল্লি উন্নয়ন সমিতির পুজো বললে একডাকে চেনেন প্যান্ডেলপ্রেমীরা। কিন্তু কেন এমন কৌশল?

জবাবে পল্লি উন্নয়ন সমিতির দুর্গাপুজো কমিটির সম্পাদক শুভম চক্রবর্তী বললেন, “সময়ের সঙ্গে সঙ্গে মানুষ যেটা বেশি দেখছে, শুনছে- সেটাই তো ট্রেন্ড। আমরা সেই ট্রেন্ডটাকেই ধরতে চেয়েছি। বিভিন্ন রাজনৈতিক দল ব্রিগেড সমাবেশ করছে। আমরা এই ট্রেন্ডিং বিষয়টাকেই আমাদের পুজোর প্রমোশনে ব্যবহার করেছি। তবে এর সঙ্গে রাজনীতির যে কোনো যোগ নেই, সেটাও স্পষ্ট”।

তাই বলে আপনি যদি মনে করেন, তাঁদের পুজোর থিম-ও এটাই, তা হলে ডাঁহা ফেল। কারণ, পুজোর সময় তো আর ভোট থাকবে না। ব্রিগেড হওয়ারও চান্স কম। শুধুমাত্র সমসাময়িক ঘটনাপ্রবাহকে আঁকড়ে ধরেই আগামী শারোদোৎসবকে সামনে রেখে নতুন শৈল্পিক প্রচেষ্টার লক্ষ্যেই এই উদ্যোগ বলে জানালেন কর্মকর্তারা। তা হলে এ বারের থিম কী?

এমন প্রশ্নের উত্তর এখনই খোলসা করে জানাতে নারাজ উদ্যোক্তারা। সেটা ক্রমশ প্রকাশ্য। শুভম বলেন, “আমাদের থিম যেমন স্থির হয়ে গিয়েছে, তেমনই শিল্পীও নির্দিষ্ট হয়েছেন। তাই বলে এখনই জানানো যাবে না”।

কী আর করা যাবে, আপাতত ‘ব্রিগেড চলো’! চোখ-কান খোলা রেখে অপেক্ষা চলুক থিম প্রকাশের!

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন