APDR
কলকাতায় এপিডিআরের মিছিল

কলকাতা: গত মঙ্গলবার দেশের বিশিষ্ট পাঁচ সমাজকর্মীর গ্রেফতারির পরিপ্রেক্ষিতে শহরে প্রতিবাদ মিছিল করল এপিডিআর। বুধবার বেলা ৩টেয় সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ধর্মতলামুখি ওই মিছিলে পা মেলালেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ।

এপিডিআরের দাবি, সারা দেশে সুপরিচিত মানবাধিকার কর্মীরা আক্রান্ত। প্রতিবাদ করলেই কারও ঠাঁই হচ্ছে পুলিশ লকআপে, কেউ বা পুলিশি ঘেরাটোপে। এই ফ্যাসিবাদি হামলার প্রতিবাদে এই মিছিল থেকে রাষ্ট্র শাসকদের কাছে বার্তা দিতে চায় সংগঠন। মিছিলে মানবাধিকার বিরোধী বহুবিধ সরকারি কর্মকাণ্ডের বিরু্দ্ধে সরব হতে ব্যানার, ফেস্টুন নিয়ে অংশ নিয়েছিলেন সংগঠনের কর্মী-সমর্থকরা।


আরও পড়ুন: সমাজকর্মী গ্রেফতারে সুপ্রিম কোর্টের নির্দেশ, ধৃতদের হেফাজতে নিতে পারবে না পুলিশ

এ দিন মানবাধিকার কর্মী সুজাত ভদ্র বলেন, “প্রতিবাদ করলেই মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। মানুষের মনে আতঙ্কের সৃষ্টি করার জন্যই এমন কৌশল নেওয়া হচ্ছে। সারা দেশে ভয়ের বাতাবরণ তৈরি করে মানুষকে চুপ করে থাকতে বাধ্য করা হচ্ছে। প্রত্যেকের কাছে আবেদন রাখব, ভয়ের বাতাবরণ প্রতিরোধ করতে সক্রিয় ভাবে উদ্যোগ নিন”।

পড়তে পারেন: নোটবন্দি নিয়ে জোর ধাক্কা খেল নরেন্দ্র মোদী সরকার, চাঞ্চল্যকর রিপোর্ট রিজার্ভ ব্যাঙ্কের

উল্লেখ্য, প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এপিডিআর জানায়, মুম্বই, রাঁচি, হায়দরাবাদ, ফরিদাবাদ, দিল্লি এবং থানেতে পুলিশ যে ভাবে তল্লাশি চালিয়ে পাঁচ জন সমাজকর্মীকে গ্রেফতার করেছে, তা এক কথায় বেআইনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন