কলকাতায় এটিএম জালিয়াতি! যাদবপুরে একাধিক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে গায়েব হাজার হাজার টাকা

0
ATM

ওয়েবডেস্ক: গত রবিবার থেকে ৪৮ ঘণ্টার মধ্যে এটিএম জালিয়াতির শিকার হয়ে যাদবপুর থানায় অভিযোগ দায়ের করলেন একাধিক ব্যক্তি। গোটা ঘটনায় আতঙ্ক ছড়ায় এলাকা জুড়ে।

যাদবপুর থানা সূত্রে খবর, রবিবার থেকে গত ৪৮ ঘণ্টায় এটিএম জালিয়াতির একাধিক অভিযোগ জমা পড়েছে। ওই দিনই অ্যাকাউন্টের টাকা গায়েব হয়ে যাওয়ার তথ্য দিয়ে এটিএম জালিয়াতির ১৪টি অভিযোগ জমা পড়ে। সোমবারও প্রায় ডজনখানেক অভিযোগ জমা পড়ে বলে জানা যায়।

অভিযোগকারীরা জানিয়েছেন, অ্যাকাউন্ট থেকে টাকা তোলার মেসেজ পাওয়ার পরেই তাঁরা ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করেন। সেখান থেকে বলা হয়, অ্যাকাউন্ট বন্ধ রাখা হবে। পাশাপাশি স্থানীয় থানায় গিয়ে অভিযোগ জানানোর কথাও বলা হয়।

তবে জালিয়াতির কোনো কিনারা হয়েছে কি না, সে ব্যাপারে কোনো তথ্য এখনও জানা যায়নি। জানা গিয়েছে, লালবাজারের ব্যাঙ্ক ফ্রড সেকশন ও সাইবার ফ্রড সেকশন অভিযোগগুলির তদন্তে নেমেছে। একাধিক ব্যক্তির অভিযোগের তদন্তের জন্য একটি টিম গঠন করা হয়েছে। পাশাপাশি সাহায্য নেওয়া হচ্ছে ফরেন্সিক টিমের। 

[ দুষ্কৃতীদের গুলিতে আহত আসানসোল দক্ষিণ থানার এসআই, ভরতি হাসপাতালে ]

জালিয়াতির শিকার হওয়া এক অভিযোগকারী জানিয়েছেন, তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা তোলার একটি এসএমএস-এ বলা হয়, দিল্লির কোনো এটিএম থেকে তাঁর টাকা তোলা হয়েছে। দু’ক্ষেপে তাঁর অ্যাকাউন্ট থেকে মোট ২০ হাজার টাকা তোলা হয়েছে বলে অভিযোগ।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন