পঞ্চমীর সকালে উলটোডাঙা স্তব্ধ করে দিলেন অটোচালকরা

0

কলকাতা: পুজোর ভিড় সামলাতে অটো পরিষেবা বন্ধ রাখার নির্দেশিকা জারি করেছিল পুলিশ। তারই প্রতিবাদে পথ অবরোধে সামিল হলেন উলটোডাঙার বিভিন্ন রুটের অটো চালকরা। পঞ্চমীর সকালে স্তব্ধ হয়ে গেল উলটোডাঙা চত্ত্বর

এই যানজটের জেরে পঞ্চমীর বেলা বাড়তে সাময়িক জানজট ছড়ায় উত্তর কলকাতার কিছু এলাকায়। 

পুজোর ভিড় নিয়ন্ত্রণে ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত এই নিয়ম চালু করেছে পুলিশ। যাতে প্রতিদিন থেকে বিকেল চারটে থেকে পরের দিন চারটে পর্যন্ত অটো চলাচল করতে পারবে না।

এই নির্দেশিকা জারির পর বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ পথ অবরোধে সামিল হন চালকরা। তাঁদের রুটিরুজি মার খাবে বলে দাবি করতে থাকেন চালকরা।

আরও পড়ুন কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে দুঃসাহসিক চুরি, কম্পিউটার খুলে হাতানো হল গুরুত্বপূর্ণ তথ্য

প্রায় এক ঘণ্টা অবরোধ চলার পর শর্তসাপেক্ষে অবরোধ প্রত্যাহার করে নেন চালকরা। জানিয়ে দেন অবিলম্বে এই নির্দেশিকা প্রত্যাহার করা না হলে, আবার অবরোধে নামা হবে।

তবে রুটিরুজি মার খাওয়ার দাবি করলেও, উলটোডাঙার অটোচালকদের বিরুদ্ধেও অভিযোগ ভুরিভুরি। মরজি মতো ভাড়া হাঁকানোর অভিযোগ তো রয়েছেই, সেই সঙ্গে সেক্টর ফাইভের পেশাদারদের সঙ্গে রীতিমত তোলাবাজি করারও অভিযোগ রয়েছে।

এ ছাড়া বেশি আয়ের জন্য কাটা ট্রিপ করা এখন প্রায় অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে এই অটোচালকদের। এর ফলে যাত্রীদের অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নিতে গিয়ে মাঝেমধ্যেই অটোচালকদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here