fire in bagri market
বাগরি মার্কেটে আগুন। ছবি রাজীব বসু।

কলকাতা: দু’দিন কেটে গেল, কিন্তু পুরোপুরি নিয়ন্ত্রণে এল না বাগরি মার্কেটের আগুন। কোথাও কোথাও চাঙড় খসে পড়ারও খবর পাওয়া যাচ্ছে।

আগুনকে বাগে আনতে রীতিমতো হিমশিম খেয়ে যাচ্ছেন দমকল কর্মীরা। তবুও এখনও পুরোপুরি বাগে আনা গেল না এই বিধ্বংসী আগুনকে। এর উপর সোমবার সন্ধ্যায় ফের নতুন করে আগুন লাগে মার্কেটের চার তলায়। সোমবার সারা রাত বাগরি মার্কেটেই ছিলেন কলকাতার মেয়র তথা রাজ্যের দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়।

মঙ্গলবার সকাল হতেই বাগরি মার্কেট চত্বরে চলে আসেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। মার্কেটের বর্তমান পরিস্থিতি নিয়ে পুলিশকর্মীদের সঙ্গে আলোচনা করেন তিনি। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী, এক সঙ্গে বেশি জন এই মার্কেটের বাড়িতে উঠলে কম্পনে ছাদের বিপদের আশঙ্কা রয়েছে। ইতিমধ্যেই বাড়িটির দক্ষিণ-পশ্চিম দিকে আড়াআড়ি ও লম্বালম্বি ফাটল তৈরি হয়েছে।

অন্য দিকে, এ দিনই বাগরি মার্কেট থেকে নমুনা সংগ্রহ করবেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। সোমবারও বিশেষজ্ঞরা বাগরি মার্কেটে গিয়েছিলেন। কিন্তু তাপমাত্রা বেশি থাকার কারণে তাঁরা নমুনা সংগ্রহ  করতে পারেননি।

উল্লেখ্য, শনিবার রাত ২টো নাগাদ আগুন লাগে কলকাতার বড়োবাজার এলাকার বাগরি মার্কেটে। দাহ্যবস্তু মজুত মার্কেটে মুহূর্তে বিধ্বংসী চেহারা নেয় আগুন। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, একটি পারফিউমের দোকানে প্রথমে আগুন লাগে। একের পর এক ডিওডোরান্টের ক্যান ফাটতে থাকে পারফিউমের দোকানের ভিতর। অন্য দিকে রাস্তার ধারেই রয়েছে ল্যাম্প পোস্ট। সব মিলিয়ে একের পর এক বিস্ফোরণে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন