সংকটময় পরিস্থিতিতে মানুষের পাশে ‘বালিগঞ্জ ২১ পল্লী’র সদস্যরা

0

শুভদীপ রায় চৌধুরী

পূর্ণিমার রাতে ইয়াস ঘুর্ণিঝড়ের দাপটে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে উপকূলবর্তী এলাকা। বাঁধ ভেঙে বহু গ্রামে জল ঢুকে গিয়েছে, বহু মানুষ এখনও ঘরছাড়া। মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন বহু সংগঠনের সদস্যরা। ত্রাণ দিয়ে সাহায্য করছেন তাঁরা, বুঝিয়েছেন ‘মানুষ মানুষের জন্য’।

Loading videos...

পিছিয়ে নেই ‘বালিগঞ্জ ২১ পল্লী’র সদস্যরাও। কোভিডের পাশাপাশি ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে মানবিক ভূমিকা নিয়ে এগিয়ে এলেন তাঁরা।

কথা হল ২১ পল্লীর সাংগঠনিক সম্পাদক রাজদিত্য বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তিনি জানান, এই ত্রাণ দিতে তাঁদের সাহায্য করেছেন পল্লির মানুষজন। আবার যাঁরা এই অঞ্চলের বাসিন্দা অথচ বিদেশে থাকেন, তাঁরাও এগিয়ে এসেছেন নানা ভাবে।

শনিবার রাত্রি দেড়টা নাগাদ ত্রাণসামগ্রী নিয়ে ক্লাবপ্রাঙ্গণ থেকে রওনা হন ক্লাবের ২০ জন সদস্য। তাঁরা পৌঁছে যান গোসাবার আরহানপুর গ্রামে। সেই অঞ্চলে বসবাসকারী ৫১০টি পরিবারের হাতে তুলে দেওয়া হয় ত্রাণসামগ্রী। চাল, ডাল, চিঁড়ে, খই, মুড়কি, বাতাসা, গুঁড়োদুধ, ওআরএস, স্যানিটারি নাপকিন ইত্যাদি তুলে দেওয়া হয় দুর্গত মানুষদের হাতে।

কর্মরত পুলিশদের জন্য

রাজদিত্য আরও বলেন, এ বছর লকডাউনের শুরুর দিন থেকে সন্ধ্যায় দোকানপাট বন্ধ রয়েছে। সেই সময় কর্মরত ট্রাফিক পুলিশদের জলখাবারের ব্যবস্থা করছেন ২১ পল্লীর সদস্যরা। প্রতি দিন বিকেল ৫টার সময় গড়িয়াহাট মোড় থেকে পার্ক সার্কাস অবধি যতগুলি সিগন্যাল পয়েন্ট আছে, সব ক’টি পয়েন্টে কর্মরত পুলিশদের জল, চা, খাবার বিতরণ করা হচ্ছে।

আরও পড়ুন: Covid Crisis: হিন্দুস্থান ক্লাবের উদ্যোগে চালু হল মহিলা পরিচালিত সেফ হোম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.