প্রয়াত ‘বর্তমান’ পত্রিকার সম্পাদক শুভা দত্ত

0

ওয়েবডেস্ক: রবিবার সকাল ১০.৪২টায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে জীবনাবসান হল ‘বর্তমান’ পত্রিকার সম্পাদক শুভা দত্তের। পত্রিকার প্রতিষ্ঠা সম্পাদক বরুণ সেনগুপ্তের মৃত্য়ুর পর ২০০৮ সালের ১৯ জুন তিনি সম্পাদকের দায়িত্বভার কাঁধে তুলে নেন।

বেশ কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন শুভাদেবী। তাঁকে ভরতি করা হয় হাসপাতালে।সম্পর্কে তিনি প্রয়াত বরুণ সেনগুপ্তের বোন। নির্মলানন্দ সেনগুপ্তের পাঁচ সন্তানের মধ্যে শুভাদেবীই ছিলেন সর্বকনিষ্ঠা। আদিবাড়ি বরিশাল হলেও তিনি শৈশবকাল থেকেই কলকাতায় কাটিয়েছেন। বরুণবাবুর অতিস্নেহধন্য ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

তাঁর মৃত্য়ুতে গভীর শোকজ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি হাসপাতালেও যান। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং সিপিএম রাজ‍্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

একটি শোকবার্তায় মমতা লিখেছেন, “বর্তমান-এর প্রতিষ্ঠাতা বরুণদার পর শুভাদি ছিলেন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে বর্তমান আজ এই জায়গায় পৌঁছেছে। শুভাদির সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ হতো। উনি আমাকে খুব স্নেহ করতেন। তাঁর চলে যাওয়া আমার কাছে এক অপূরণীয় ক্ষতি।” একই সঙ্গে তিনি পত্রিকার সাংবাদিক, কর্মী, অনুরাগী এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রসঙ্গত বরুণ সেনগুপ্তের প্রয়াণের আগে থেকেই পত্রিকার সঙ্গে যুক্ত ছিলেন শুভাদেবী। সেই সময়কালে ‘বর্তমান’-এর মাসিক পত্রিকা ‘সুখী গৃহকোণ’-এর সম্পাদনা করতেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here