Connect with us

কলকাতা

‘মুক্তির মন্দির সোপানতলে’র কবি-গীতিকারকে শতবর্ষে স্মরণ করে উদযাপিত হল বেহালা বইমেলা

এখন শুধু শীতকালেই মেলাপার্বণ থেমে থাকে না। বিশেষ করে বইমেলা। বসন্ত সমাগমেও বইমেলার অস্তিত্ব টিকে থাকে। ফাগ-বসন্তের আবহে ব্লাইন্ড স্কুলের মাঠে চলল দশ দিনের বৃহত্তর বেহালা বইমেলা। সূচনা হয়েছিল ১৫ মার্চ। আয়োজক ছিল অথরস আর্টিস্টস পাবলিশার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। উদ্বোধন করেন অবসরপ্রাপ্ত সেনা অফিসার কর্নেল ভূপাল লাহিড়ী। বইয়ের সম্ভারের পাশাপাশি এই বইমেলায় সাজানো হয়েছিল নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের […]

Published

on

behala bookfair
papiya mitra

পাপিয়া মিত্র

এখন শুধু শীতকালেই মেলাপার্বণ থেমে থাকে না। বিশেষ করে বইমেলা। বসন্ত সমাগমেও বইমেলার অস্তিত্ব টিকে থাকে। ফাগ-বসন্তের আবহে ব্লাইন্ড স্কুলের মাঠে চলল দশ দিনের বৃহত্তর বেহালা বইমেলা। সূচনা হয়েছিল ১৫ মার্চ। আয়োজক ছিল অথরস আর্টিস্টস পাবলিশার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। উদ্বোধন করেন অবসরপ্রাপ্ত সেনা অফিসার কর্নেল ভূপাল লাহিড়ী।

Loading videos...

বইয়ের সম্ভারের পাশাপাশি এই বইমেলায় সাজানো হয়েছিল নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের ডালিও। মাঝ-বসন্তে হঠাৎ হঠাৎ ঝড়জলের আবির্ভাবে বইমেলায় পাঠক-দর্শকের তেমন ভিড় না হলেও সাংস্কৃতিক অনুষ্ঠানে দর্শকের কমতি ছিল না। তার একটাই কারণ। বেহালায় সংস্কৃতি-চর্চা দিনে দিনে সমৃদ্ধ হচ্ছে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বইমেলায় সমবেত গান, শ্রুতিনাটক, নৃত্যানুষ্ঠান, বসে আঁকো প্রতিযোগিতা, বিশ্ব কবিতা দিবস, সংগীত প্রতিযোগিতা ইত্যাদি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই মেলার বয়স পাঁচ বছর। এ বার মেলায় ৪০টি স্টল ছিল। প্রকাশকরা ও বই-ব্যবসায়ীরা মূলত এসেছিলেন বেহালা ও সন্নিহিত অঞ্চল থেকে। বইমেলার পক্ষ থেকে যুগ্ম সম্পাদক ও মহিলা কমিটির সদস্য তুলিকা রায় জানালেন, দিল্লিতে আয়োজিত ‘হাজার কণ্ঠে’ গান করার পর থেকেই মাথায় কিছু পরিকল্পনা ছিল। তাই যখন জানা গেল এলাকারই কবি-গীতিকার মোহিনী চৌধুরীর এ বার শতবর্ষ, তখনই সিদ্ধান্ত হল তাঁর লেখা ও কৃষ্ণচন্দ্র দে-র সুরে গাওয়া গান শত কণ্ঠে পরিবেশন করার। ভাবনা পাকা হল। যোগাযোগ করা হল মোহিনী চৌধুরীর মধ্যম পুত্র দিগ্বিজয় চৌধুরীর সঙ্গে। এবং দিগ্বিজয়বাবু দু’টি গানের কথা জানালেন – ‘আজ কাশ্মীর হতে কন্যাকুমারী’ ও ‘মুক্তির মন্দির সোপানতলে’।

behala boimela inauguration

দীপ প্রজ্জ্বলনের মাধ্যমে বইমেলা উদ্বোধন। নিজস্ব চিত্র।

১৫ মার্চ বেহালা ব্লাইন্ড স্কুলের মাঠে ১২৬ জন কণ্ঠশিল্পীকে দিয়ে মোহিনী চৌধুরীর গান গাইয়ে শতবর্ষে এই কবি-গীতিকারের প্রতি শ্রদ্ধা জানানো হয়। সেই গান দিয়ে মেলার শুরু। এবং এই কণ্ঠগুলিকে এক সূত্রে বাঁধার দায়িত্বে ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী নমিতা বন্দ্যোপাধ্যায়।

নমিতাদেবীর অভিজ্ঞতা কেমন হল?

“‘হাজার কণ্ঠে’ তিন বার টিমলিডার হওয়ায় কিছু অভিজ্ঞতা তো ছিলই। আর এ বার বেহালা বইমেলায় ১২টি দলের ১২৬ জন কণ্ঠশিল্পীকে নিয়ে একক ভাবে কাজ করতে গিয়ে অনেক সমৃদ্ধ হলাম” – বললেন নমিতাদেবী। তিনি বলেন, সংগীত পরিচালনায় সহকারী হিসাবে তিনি পাশে পেয়েছেন কাকলি মজুমদার ও দেবাংশু মুখোপাধ্যায়কে। পরিবেশিত গানে শিল্পীদের কণ্ঠে ছিল আনন্দের ছোঁয়া। বইমেলার পক্ষ থেকে তুলিকা রায়ের নানা সাহায্য তাঁকে অনেক সুবিধা দিয়েছে।

কিন্তু এই বিশাল আয়োজনে এতগুলি শিল্পীকে একত্রিত করার কাজটি করলেন কে? অবশ্যই নাম করতে হয় বইমেলার মহিলার কমিটির সদস্য কাকলি মজুমদারের। কাকলি বললেন, বইমেলার সূচনাকাল থেকেই তিনি মেলার সঙ্গে জড়িয়ে থাকলেও সাংস্কৃতিক বিভাগে আছেন গত তিন বছর ধরে। বিচারক আনা, গান ঠিক করা – এ সব দায়িত্ব ছিল তাঁর উপরে। প্রথম মিটিং-এ যখন ঠিক হয়, শতকণ্ঠে সংগীত পরিবেশন করা হবে তখনই সিদ্ধান্ত হয় বেহালার সাংস্কৃতিক গোষ্ঠীগুলিকে আমন্ত্রণ জানানো হবে। ১২টি দলের মধ্যে ৮টি দলকে আনেন কাকলিদেবী। তিনি জানান, এ বারের বইমেলায় নানা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সংগীত প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীকে মঞ্চ দেওয়া হয় সংগীত পরিবেশনের জন্য।

মাঝে মাঝে ভারী বর্ষণ ও পরীক্ষা দশ দিনের বইমেলায় অনেকটাই কমিয়ে দিয়েছে উপস্থিতির হার। হয়তো ক্ষতির পাল্লাটা নিচুই থাকছে বাণিজ্যিক দিকে দিয়ে দেখতে গেলে, এমনটিই জানালেন অথরস আর্টিস্টস পাবলিশার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক কল্যাণ ঘোষ। বইমেলার মঞ্চে কবি-গীতিকার মোহিনী চৌধুরীর শতবর্ষ উদযাপনের পাশাপাশি বক্তৃতা, কবিতাপাঠ ও আলোচনার মাধ্যমে স্মরণ করা হল শতবর্ষের কবি সুভাষ মুখোপাধ্যায়কে, ১২৫ বছরের বিজ্ঞানী সত্যেন্দ্রনাথ বসুকে এবং ’৪২-এর ভারত ছাড়ো আন্দোলনকে।

প্রতিদিন বিকেল ৪টে থেকে মেলা চলেছে রাত্রি সাড়ে ৮টা পর্যন্ত। লোকগানের মধ্য দিয়ে ২৪ মার্চ মেলার সমাপ্তি ঘোষণা করা হয়।

মেলার সভাপতি দুর্গাদাস মিদ্দ্যা জানালেন, প্রয়াসের খামতি ছিল না, কিন্তু আশানুরূপ ফল মেলেনি। প্রকাশকদের উপস্থিতি হতাশ করেছে। বেহালা অঞ্চলে পর পর তিনটি বইমেলা হওয়ায় প্রকাশকদের সঙ্গে ঠিকমতো যোগাযোগের একটা অভাব থেকে গিয়েছে। অবশ্য এটি যে তাঁর একান্তই ব্যক্তিগত মত তা জানাতে ভোলেননি দুর্গাদাসবাবু। তবে নিরপেক্ষ ভাবে দেখতে গেলে বলা যায় বেহালাবাসী মোহিনী চৌধুরীকে শ্রদ্ধা জানানো এবং তাঁকে জনসমক্ষে তুলে ধরার কাজে তাঁরা সফল হয়েছেন, এমনই বললেন দুর্গাদাসবাবু।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

কলকাতা

মোদীর আগেই কলকাতায় অমিত শাহ, ভবানীপুরে রোড শো হতে পারে

নবান্ন দখলে উঠে পড়ে লেগেছে বিজেপি।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বিজেপির ব্রিগেডে যোগ দিতে কলকাতায় ৭ মার্চ আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তার আগেই দু’দিনের কলকাতা সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই সফরে রোড শো’র পাশাপাশি জনসভাতেও যোগ দিতে পারেন তিনি।

এখনও পর্যন্ত বিজেপি সূত্রে যা জানা গিয়েছে, অমিত আসবেন মঙ্গলবার। সে দিন কলকাতা জোনের ‘পরিবর্তন যাত্রা’র সমাপ্তি কর্মসূচি হবে উত্তর কলকাতায়। সেখানে একটি জনসভা করবেন অমিত। দক্ষিণ ২৪ পরগনার নামখানা থেকে ওই যাত্রার সূচনা করেন তিনিই।

Loading videos...

পরের দিন বুধবার দক্ষিণ কলকাতায় রোড-শো এবং সমাবেশ করতে পারেন অমিত। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, দক্ষিণে অমিতের সভা হবে হাজরা মোড়ে। তার আগে ভবানীপুরে হবে রোড-শো। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র বিধানসভা কেন্দ্র ভবানীপুরে অমিতের রোড শো’র আয়োজন একটা বিশেষ তাৎপর্য এনে দিচ্ছে।

তবে শুক্রবার থেকে রাজ্যে আদর্শ নির্বাচনী আচরণবিধি চালু হয়ে গিয়েছে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে কমিশন জানিয়েছে এ বার রোড শো’র ক্ষেত্রে সর্বাধিক পাঁচটি গাড়ি ব্যবহার করা যাবে।

এ দিকে নবান্ন দখলের লড়াইয়ের জন্য হিন্দুত্বের ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ যোগী আদিত্যনাথও আসতে পারেন রাজ্যে। ২ মার্চ মালদার গাজোলে সভা করার কথা তাঁর। অন্যদিকে, ৭ মার্চের ব্রিগেড সমাবেশের পর মোদীকে দিয়ে উত্তরবঙ্গেও সভা করাতে চাইছে বিজেপি।

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট, কলকাতায় ভোট ২৬ ও ২৯ এপ্রিল

Continue Reading

কলকাতা

শুধু দড়ি বেঁধে ম্যানহোলের কাজ করতে নেমে কুঁদঘাটে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ৪ শ্রমিক

বেশ কিছুদিন ধরেই কুঁদঘাট এলাকায় ম্যানহোল পরিষ্কারের কাজ চলছিল।

Published

on

ম্যানহোলে শ্রমিকের মৃত্যু
চলেছে উদ্ধার কাজ

কলকাতা : উপযুক্ত নিরাপত্তা ব্যবস্থা ছাড়া শুধুমাত্র দড়ি বেঁধে ম্যানহোল পরিষ্কার করতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল খাস কলকাতায়। মারা গেলেন চার শ্রমিক।

বেশ কিছুদিন ধরেই কুঁদঘাট এলাকায় ম্যানহোল পরিষ্কারের কাজ চলছিল। বৃহস্পতিবারও ওই এলাকায় কাজের জন্য ম্যানহোলের ভিতর নেমেছিলেন ওই চার শ্রমিক। বেশ খানিকক্ষণ ধরে তাঁরা কাজও করছিলেন। কিন্তু হঠাৎ জল চলে আসায় তোড়ে ভেসে যান ওই শ্রমিকরা।

Loading videos...

এ দিন বেলা ১২টা নাগাদ শ্রমিকদের চিৎকার শুনতে পান স্থানীয় বাসিন্দারা। তারা খবর দেন দমকল ও পুলিশে।

দ্রুত ঘটনাস্থলে পৌঁছান দমকল আধিকারিকরা। চারজনকে উদ্ধার করা গেলেও উদ্ধারের সময় তারা অচৈতন্য ছিলেন। তড়িঘড়ি তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই শ্রমিকদের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, শুধুমাত্র দড়ি বেঁধে শ্রমিকরা ম্যানহোলের নিচে নেমেছিলেন। তাদের কাছে ছিল না কোন নিরাপত্তার সরঞ্জাম।

অভিযোগ উঠছে জল সরবরাহ বন্ধ না কারণে এই বিপত্তি ঘটেছে।

আরও পড়ুন : ব্যয় বেড়েছে পরিবহণে, এক ধাক্কায় অনেকটাই বাড়ছে প্রয়োজনীয় সামগ্রীর দাম

Continue Reading

কলকাতা

কলকাতায় আসছে তিন কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, টহল শুরু এ সপ্তাহেই

শনিবার রাজ্যে ১২ কোম্পানি বাহিনী এসে পৌঁছেছে

Published

on

বিরোধীদের মতে, কেন্দ্রীয় বাহিনীর পাহারা থাকলে ভোটে হিংসার আশঙ্কা অনেকটাই কম থাকে।

খবরঅনলাইন ডেস্ক: আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে আর কিছু দিনের মধ্যেই কলকাতায় এসে পৌঁছোবে তিন কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এই সপ্তাহ থেকেই শহরের বিভিন্ন এলাকায় টহল দেওয়া শুরু করার কথা তাদের।

লালবাজার সূত্রের খবর, এসএসবি-র তিন কোম্পানি কলকাতায় আসবে বিভিন্ন এলাকায় টহল দেওয়ার জন্য। শহরে আসার পরে তাদের রাখা হবে কাশীপুরের সেকেন্ড ব্যাটালিয়নের অফিসে এবং এ জে সি বসু রোডের পুলিশ ট্রেনিং স্কুলে।

Loading videos...

সেখান থেকেই তাদের মোতায়েন করা হবে কলকাতা পুলিশের ন’টি ডিভিশনে। এক পুলিশকর্তা জানান, ৭২টি থানা এলাকার কোথায় কত বাহিনী সকালে ও বিকেলে রুট মার্চ করবে, তা ঠিক করবেন ডিভিশনাল ডেপুটি কমিশনারেরা।

উল্লেখ্য, শনিবার প্রথম দফায় রাজ্যে এসেছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। বিধাননগর-সহ বিভিন্ন এলাকায় ইতিমধ্যেই রুট মার্চ বা টহলদারি শুরু করেছে তারা। বীরভূমের নলহাটিতেও টহল দেওয়া শুরু হয়েছে। বিভিন্ন এলাকায় ওই আধাসেনার টহলদারি শুরু হতেই ভোটের দামামা কার্যত বেজে গিয়েছে।

নিয়ম অনুযায়ী, কেন্দ্রীয় বাহিনী এলেও তাদের রাশ থাকবে পুলিশের হাতে। পুলিশই ঠিক করবে, কোথায় কোথায় রুট মার্চ করানো হবে। ভোট ঘোষণা না হলেও রাজনৈতিক হিংসা শহরের বিভিন্ন জায়গায় অল্পবিস্তর চলছে। গত সপ্তাহেই বেলেঘাটা এবং ফুলবাগান থানা এলাকা উত্তপ্ত হয়ে উঠেছিল দুই যুযুধান পক্ষের সংঘর্ষে। যাতে জখম হন এক পুলিশ অফিসারও।

আগামী বৃহস্পতিবার উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈনের কলকাতায় আসার কথা। রাজ্যের এবং কলকাতার পুলিশকর্তাদের সঙ্গে বৈঠক হবে তাঁর। লালবাজারের আশা, সেখানেই কেন্দ্রীয় বাহিনী নিয়ে পরবর্তী পদক্ষেপ ঠিক হবে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

তিন দিন পর মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ ছ’হাজারের নীচে, ব্যাপক পতন সংক্রমণের হারেও

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য4 mins ago

অসুস্থতা সত্ত্বেও রবিবার ব্রিগেড সমাবেশে যেতে চান বুদ্ধদেব ভট্টাচার্য

দেশ1 hour ago

করোনা নির্দেশিকার মেয়াদ বেড়ে ৩১ মার্চ, সমস্ত রাজ্যকে সাবধানতা অবলম্বন করার পরামর্শ কেন্দ্রের

রাজ্য1 hour ago

দু’মাস আগের টুইট মনে করিয়ে বিজেপির উদ্দেশে প্রশান্ত কিশোর বললেন, “বাংলা নিজের মেয়েকেই চায়”

দেশ2 hours ago

আন্তর্জাতিক উড়ানের উপর বিধিনিষেধের মেয়াদ বাড়াল কেন্দ্র

দেশ3 hours ago

নতুন করে কোভিড আক্রান্তের ৫০ শতাংশের বেশি একটি রাজ্যেই

দেশ4 hours ago

যৌন হয়রানির অভিযোগকে কার্পেটের নীচে চেপে রাখা যায় না: সুপ্রিম কোর্ট

ফুটবল12 hours ago

কেরলকে হারিয়ে শেষ চারে নর্থইস্ট, শনিবার লড়াই গোয়া ও হায়দরাবাদের মধ্যে

রাজ্য16 hours ago

বিধানসভা নির্বাচন ২০২১: জানুন আপনার কেন্দ্রে কবে ভোট

LPG
প্রযুক্তি3 days ago

রান্নার গ্যাসের ভরতুকির টাকা অ্যাকাউন্টে ঢুকেছে কি না, কী ভাবে দেখবেন

দেশ18 hours ago

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট, কলকাতায় ভোট ২৬ ও ২৯ এপ্রিল

ম্যানহোলে শ্রমিকের মৃত্যু
কলকাতা2 days ago

শুধু দড়ি বেঁধে ম্যানহোলের কাজ করতে নেমে কুঁদঘাটে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ৪ শ্রমিক

প্রযুক্তি2 days ago

সোশ্যাল, ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ কেন্দ্রের

প্রযুক্তি1 day ago

আরবিআই-এর নতুন নির্দেশিকা, ঝক্কি বাড়বে ডেবিট, ক্রেডিট কার্ড লেনদেনে!

ক্রিকেট3 days ago

বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম নামাঙ্কিত নরেন্দ্র মোদীর নামে

election commission of india
দেশ1 day ago

শুক্রবার পশ্চিমবঙ্গ-সহ ৫ রাজ্যের ভোটের দিনক্ষণ প্রকাশ করবে নির্বাচন কমিশন

রাজ্য2 days ago

বেলাগাম পেট্রোল, ডিজেলের দাম, অভিনব প্রতিবাদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে