ভাড়া না বাড়ালে ধর্মঘটের হুঁশিয়ারি ট্যাক্সি সংগঠনের

0
ট্যাক্সি। ছবি: pixabay.com থেকে

খবর অনলাইন ডেস্ক: ভাড়া না বাড়ালে আগামী ১২-১৩ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন। সংগঠনের দাবি, ট্যাক্সির ন্যূনতম ভাড়া ৫০ টাকা করতে হবে।

সংগঠনের তরফে জানানো হয়েছে, তারা ভাড়াবৃদ্ধির দাবি জানাচ্ছে। এ ব্যাপারে সরকার কী সিদ্ধান্ত নেওয়া হয়, তা ১১ আগস্ট পর্যন্ত দেখবে। তার পরেও ভাড়া না বাড়ানো হলে ১২-১৩ আগস্ট ৪৮ ঘণ্টার ধর্মঘটে যাবে সংগঠন।

Shyamsundar

এখন ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৩০ টাকা। সংগঠন দাবি করেছে, জ্বালানি তেলের দাম অস্বাভাবিক ভাবে বেড়ে গিয়েছে। অ্যাপ ক্যাবগুলোও ভাড়া বাড়িয়ে দিয়েছে। ফলে ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৫০ টাকা। এর পরের প্রতি কিলোমিটারে দিতে হবে ২৫ টাকা করে।

অন্য দিকে, বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের আগেই ভাড়া বৃদ্ধির দাবি তুলেছিল এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি সংগঠন। ভাড়া বৃদ্ধির দাবিতে ২ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিল তারা। ওই ধর্মঘটে শামিল হওয়ার কথা শহরের হলুদ এবং নীল-সাদা ট্যাক্সিগুলি। এ বার সরকারকে দেওয়া চিঠিতে একই হুঁশিয়ারি দিয়ে রাখল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন।

কোভিড পরিস্থিতিতে বেশ কিছু নিয়ন্ত্রণবিধি শিথিল করেছে রাজ্য সরকার। চালু হয়েছে গণপরিবহণ। ধীরে ধীরে চাহিদাও বাড়ছে। কিন্তু জ্বালানি এবং নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির জেরে বর্তমান ভাড়ায় ট্যাক্সি চালানো সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন মালিকরা। তার উপর পরিস্থিতিতে ট্যাক্সি চালকদের আয় কমেছে। বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন বলেছে, তারা ভাড়া বাড়ানোর দাবিতে সরকারকে চিঠি দিয়েছে। ভাড়া না বাড়ানো হলে কলকাতায় ধর্মঘটে যাবে সংগঠন।

উল্লেখ্য, ভাড়া বৃদ্ধির দাবিতে বেসরকারি বাস-মিনিবাস নানা টালবাহানা করার পর রাজ্য সরকার কড়া মনোভাব নিলেও যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নিচ্ছে তারাও।

আরও পড়তে পারেন: নিম্নচাপের ভ্রূকুটি, সপ্তাহ জুড়ে অতি ভারী বর্ষণের আশঙ্কা দক্ষিণবঙ্গে, তৈরি হতে পারে বন্যা পরিস্থিতি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন