ডেঙ্গি বনাম সিএবি: কলকাতায় বিজেপি-কংগ্রেস সংঘর্ষ

0
BJP and Congress
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: মধ্য কলকাতায় চাঁদনিচকের কাছে সংঘর্ষে জড়ালেন বিজেপি ও কংগ্রেস কর্মীরা। জানা গিয়েছে, বিজেপি কর্মীরা যখন নাগরিকত্ব বিল পাশের আনন্দ উদযাপন করছিলেন, ঠিক তখনই রাজ্যে ডেঙ্গি প্রতিরোধ নিয়ে কংগ্রেসের একটি মিছিল ওই স্থান দিয়ে যায়। এর পরই দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এমনিতে নাগরিকত্ব (সংশোধনী) বিল বা সিএবি নিয়ে উত্তাল গোটা উত্তর-পূর্ব ভারত। বিলটির প্রতিবাদে কার্যত আগুন জ্বলছে অসম, ত্রিপুরার বিভিন্ন জায়গায়। এহেন পরিস্থিতিতে ডেঙ্গিতে মৃত্যু ঠেকাতে রাজ্যের ব্যর্থতা এবং নাগরিকত্ব বিলের প্রতিবাদে মিছিলের আয়োজন করে কংগ্রেস। শুক্রবার দুপুর মহম্মদ আলি পার্ক থেকে শুরু হয় মিছিল। গন্তব্য ছিল কলকাতা পুরসভা।

মহম্মদ আলি পার্ক থেকে ঢিল ছোড়া দূরত্বে রাজ্য বিজেপির সদর দফতর। স্বাভাবিক ভাবেই উত্তেজনা এড়াতে আগে থেকেই মোতায়েন ছিল পুলিশ বাহিনী। কিন্তু ধর্মতলামুখী কংগ্রেসের মিছিল বিজেপির কার্যালয়ের কাছে আসতেই বচসায় জড়িয়ে পড়েন দু’পক্ষের কর্মীরা। সেখান থেকেই শুরু হয় সংঘর্ষ।

কংগ্রেস কর্মীদের অভিযোগ, মিছিল বিজেপির কার্যালয়ের কাছাকাছি জায়গায় আসতেই তাঁদের উদ্দেশে জলের বোতল এবং লাঠি ছোড়া হয়। বিজেপি সমর্থকদের আক্রমণে কংগ্রেসের বেশ কয়েকজন কর্মী আহত হন বলেও দাবি করা হয়।

[ আরও পড়ুন: ডিজিপির কনভয়ে পাথর, বিজেপি বিধায়কের বাড়িতে আগুন, কারফিউতেও উত্তাল অসম ]

যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। তাদের পাল্টা অভিযোগ, কংগ্রেস কর্মীরা মিছিল থেকে মোদী-বিরোধী স্লোগান দিতে দিতেই বিজেপি কর্মীদের উপর আক্রমণ চালায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.