বিজেপির পুরসভা অভিযান ঘিরে ধন্ধুমার কাণ্ড কলকাতায়

0

ওয়েবডেস্ক: ডেঙ্গি প্রতিরোধে ব্যর্থতার অভিযোগ তুলে বুধবার কলকাতা পুরসভা অভিযান চালায় বিজেপির যুব মোর্চা। তবে যুব সংগঠনের নামে আহ্বান করা হলেও মিছিলে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ টলিউডের অভিনেতারাও। সেই মিছিলকেই পুলিশ আটকাতে গেলে চাঁদনি চকের কাছে ধন্ধুমার কাণ্ড বেঁধে যায় এ দিন দুপুরে।

“ডেঙ্গু মুক্ত, জঞ্জাল মুক্ত ও দালাল রাজ মুক্ত স্বচ্ছ কলকাতা পুর সংস্থা’র দাবিতে ভারতীয় জনতা যুব মোর্চা, পশ্চিমবঙ্গ’র ডাকে ‘কলকাতা কর্পোরেশন চলো’ অভিযান”-এর ডাক দেওয়া হয়েছিল।

যুব মোর্চার এই কর্মসূচি ঘিরে আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিল পুলিশ। সেন্ট্রাল অ্যাভিনিউ, ধর্মতলা, চাঁদনি চক-সহ একাধিক জায়গায় গার্ড রেল দিয়ে রাস্তা আটকে রাখা হয়। মোড়ে মোড়ে মোতায়েন করা হয় পুলিশের বিশাল বাহিনী। কিন্তু পুলিশের ব্যারিকেডে ভাঙার চেষ্টা করেন বিজেপি কর্মীরা। এর পরই পুলিশের সঙ্গে ধন্ধুমার কাণ্ড বেঁধে যায়।

পুলিশের তরফে অভিযোগ, তাদের লক্ষ্য করে জলের বোতল ছোড়া হয়। ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন আন্দোলনকারীরা। এর পরই পুলিশ জলকামান এবং কাঁদানে গ্যাস ছুড়তে শুরু করে।

অন্য দিকে বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, এ দিনের শান্তিপূর্ণ মিছিলে অংশ নেওয়া নেওয়া মানুষের উপর লাঠি চালায় পুলিশ। মিছিল আটকানোর জন্যই বিনা প্ররোচনায় লাঠি চালানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এ দিন বিজেপির তারকা নেত্রী রিমঝিম মিত্র-সহ বেশ কয়েক জনকে আটক করা হয়। বিক্ষোভকারীদের বেশ কয়েক জনের আহত হওয়ার খবরও পাওয়া গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.