ব্রিজ ভেঙে পড়ার মুহূর্ত।

কলকাতা: মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ায় কলকাতার একটা বড়ো অংশের সঙ্গে বেহালার যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। বিকল্প একাধিক রাস্তা দিয়ে যান চলাচলের ব্যবস্থা করা হয়েছে। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম জানিয়েছে আপাতত তাদের বাসের রুটের কিছু পরিবর্তন করা হয়েছে।

এই ব্যাপারে বিস্তারিত তথ্য জেনে নিন।

১) জোকা/শকুন্তলা পার্কগামী এসি-১২ডি, এস-৪৫: নিজস্ব রুটে আলিপুর চিড়িয়াখানা পর্যন্ত যাবে। তার পরে আলিপুর স্টেট ব্যাঙ্ক, দুর্গাপুর ব্রিজ, নিউ আলিপুর পেট্রোল পাম্প, তারাতলা হয়ে আবার নিজস্ব রুট ধরবে।

২) হাওড়া স্টেশন/কলকাতা স্টেশনগামী এসি-১২ডি, এসি-৪৯এ, এস-৪৫: নিজস্ব রুটে তারাতলা ক্রসিং পর্যন্ত যাবে। তার পর নিউ আলিপুর, দুর্গাপুর ব্রিজ, আলিপুর রোড, চিড়িয়াখানা হয়ে আবার পুরোনো রাস্তা ধরবে।

৩) শিয়ালদহ, কাঁকুড়গাছি, করুণাময়ীগামী এস-৩এ, এস-৩বি, এস-১৬, এসি-৫২, সি-৩৭: বাসগুলি তারাতলা ক্রসিং পর্যন্ত নিজস্ব রুটে আসবে। তার পর নিউ আলিপুর, দুর্গাপুর ব্রিজ, আলিপুর রোড, চিড়িয়াখানা হয়ে আবার পুরোনো রাস্তা ধরবে।

৪) ঠাকুরপুকুর/বেহালা/আমতলাগামী এস-৩এ, এস-৩বি, এস-১৬, এসি-৫২, সি-৩৭: বাসগুলি মোমিনপুর পর্যন্ত নিজস্ব রুটে আসবে। তারপর লালবাতি ক্রসিং, আলিপুর রোড, দুর্গাপুর ব্রিজ, নিউ আলিপুর পেট্রোল পাম্প, তারাতলা হয়ে আবার নিজস্ব রুট ধরবে।

আরও পড়ুন সকালেও চলছে উদ্ধারকাজ, এখনও দু’জনের আটকে থাকার আশঙ্কা

কলকাতা থেকে দক্ষিণ ২৪ পরগণার বিভিন্ন জায়গাগামী বেশ কিছু বাসের রুট পরিবর্তন করা হয়েছে। সেগুলি হল-

এসপ্ল্যানেড-উস্থি, এসপ্ল্যানেড-বুরুল, এসপ্ল্যানেড-রায়দিঘি, এসপ্ল্যানেড-রামগঙ্গা, এসপ্ল্যানেড-পাথরবাজার, এসপ্ল্যানেড-নামখানা, এসপ্ল্যানেড-ঢোলা, এসপ্ল্যানেড-কুলপি এবং এসপ্ল্যানেড-ডায়মন্ড হারবারগামী বাস। এই বাসগুলো খিদিরপুর পর্যন্ত নিজস্ব রুটে আসবে। তার পর ফ্যান্সি মার্কেট, ব্রেস ব্রিজ, তারাতলা, তারাতলা ক্রসিং হয়ে আবার নিজস্ব রুট ধরবে।

এ ছাড়াও শহরের যাত্রীদের কথা মাথায় রেখে ছোটো ছোটো রুটে বাস চালানোর পরিকল্পনা করেছে পরিবহণ নিগম। নিউ আলিপুর থেকে টালিগঞ্জ মেট্রো এবং টালিগঞ্জ মেট্রো থেকে বেহালা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন