shahid diwas trinamool

কলকাতা: এ রকম কিছু হতে পারে সেটা আগে থেকেই আন্দাজ করা গিয়েছিল। শনিবার সকাল থেকেই দেখা গেল শহরের রাস্তা থেকে উঠে গিয়েছে অধিকাংশ বাস। এর ফলে সমস্যায় পড়েছেন অফিসযাত্রীরা। পাশাপাশি সাধারণ মানুষের ভোগান্তি বাড়িয়েছে অটো প্রায় না চলায়। পাড়ায় পাড়ায় সাইকেল রিকশাও নিশ্চল। ফলে অন্যান্য দিনের চেয়ে অনেক বেশি ভিড় চোখে পড়েছে মেট্রোয়।

তবে শনিবার সকাল থেকে যানবাহন যে কমে যাবে সেটা শুক্রবারই জানানো হয়েছিল। শনিবার সকাল থেকেই রাস্তায় বেসরকারি বাস কার্যত অমিল হয়ে যাবে বলে জানিয়েছিলেন বাসমালিক সংগঠনের কর্তারা। কলকাতা পুর এলাকার সব ওয়ার্ড ছাড়াও শহর লাগোয়া পুরসভা, অটো ইউনিয়ন এবং প্রায় সব কলেজের ছাত্র সংসদকে বাস দিতে হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। সূত্রের খবর, প্রতি দিন যেখানে প্রায় ৪০০০ বাস এবং ৮০০ মিনিবাস রাস্তায় নামে, সেখানে বেশির ভাগ বাসই আজ নামেনি।

পাশাপাশি এ দিন সকাল থেকে বন্ধ রয়েছে চক্ররেল পরিষেবাও। দুর্ঘটনা এড়ানোর জন্য রেল পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের প্রভাব কাটবে কি পুরুলিয়া ও ঝাড়গ্রাম তৃণমূলের ২১ জুলাইয়ের অংশগ্রহণে?

এর পাশাপাশি কলকাতার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তায় যান নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুলিশ। সেন্ট্রাল অ্যাভিনিউ, লেনিন সরণি, এস এন ব্যানার্জি রোড, বেন্টিঙ্ক স্ট্রিট, ব্রেবোর্ন রোড, স্ট্র্যান্ড রোড, হেস্টিংস, জওহরলাল নেহরু রোড, হসপিটাল রোড, রেড রোড সহ বেশ কয়েকটি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। তবে শনিবার বিকেল থেকে যান চলাচল পরিস্থিতির কিছুটা উন্নতি হতে পারে বলে মনে করা হচ্ছে।

ট্রাফিক আপডেট জানুন কলকাতা পুলিশের টুইট

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here