অন্য রকম ভাবে উদ্‌যাপিত ভ্যালেনটাইন ডে

0
vday
ভ্যালেনটাইন ডে উদযাপন

স্মিতা দাস

ভ্যালেনটাইন ডে অর্থাৎ ভালোবাসার দিন। আজকাল আট থেকে আশি, প্রায় সবাই জানে এই দিনটি বিশেষ ভাবে উদযাপন করতে হয়। কিন্তু আমাদের আশেপাশে এমন বহু মানুষ আছে যাদের কাছে এই দিনটির মাহাত্ম্য কিছুই নেই। তাদের কাছে এমন কোনো দিন এলেই বা কী না এলেই বা কী। তেমনই কিছু ‘কিছু না পাওয়া’ মানুষের কাছে ভালোবাসা পৌঁছে দিতে এগিয়ে এসেছে এক দল মহিলা। ভালোবাসার দিন তারা শুধু নিজেদের জন্য নয়, সময় দিল ফুটপাতের ধারে জলে ভেজা, রোদে পোড়া, আধপেটা খাওয়া মানুষদের জন্য। ছোটো-বড়ো নির্বিশেষে প্রায় তিনশো জনের হাতে তুলে দেওয়া হল প্রাতরাশ। সেই অনাবিল আনন্দঘন মুহূর্তের ভিডিও দেখুন এই লিঙ্কে ক্লিক করে:

এই দলের প্রধান উদ্যোক্তা প্রিয়াংশ দাস। প্রিয়াংশ এক জন জুম্বা ইন্সট্রাক্টার। এই আনন্দ উদ্‌যাপনের উদ্যোগও তারই। এর আগেও তারা এই ধরনের উদ্যোগ নিয়েছে, তবে সেটা ছিল ২৫ ডিসেম্বর। এ বার এটা ভ্যালেনটাইন ডে। গতবারে ৬০ জনের খাবারের আয়োজন করা হয়। কিন্তু সাধারণের কাছ থেকে সাড়া পাওয়ায় এক লাফে ৩০০ জনের ব্রেকফাস্টের আয়োজন করা হয় এ বার। এই খাবারের তালিকায় ছিল, পাউরুটি, কলা, ডিম, কেক, চকোলেট, কচুরি, আলুর দম এবং মিষ্টি।

প্রিয়াংশ জানায়, এমন একটা উদ্যোগ সফল করার পিছনে বহু মানুষের সাহায্য এবং নিরলস পরিশ্রম রয়েছে। এই সমস্ত ছাড়া কোনো ভাবেই এই বিশেষ প্রচেষ্টাকে সফল করা যেত না। প্রিয়াংশ জানায়, যে বিশেষ দিনে এই আয়োজন করা হয় সেই দিনের সঙ্গে তাল মিলিয়ে কিছু একটা সাজে। তেমনই এই বার সেজেছে, লাল-সাদা পোশাক পরে ডানা লাগিয়ে কিউপিট সেজেছে সে। উদ্দেশ্য ছোটোদের মজা দেওয়া। ভবিষ্যতে এমন আরও কাজ করতে চায় তারা।

একই ভাবে খুশি তার দলের অন্য সদস্যরাও। তাদের কথায় গরীব মানুষের মুখে অন্তত একটু হলেও যে হাসি ফোটাতে পেরেছে এটাই তাদের জীবনে অনেক বড়ো পাওনা। এমন একটা কাজ করতে পেরে সকলের মন আনন্দে ভরে যাচ্ছে। এমন কাজ যে কখনও করবে তা আগে ভাবেনি। তবে এই বার অবশ্যই এমন সুন্দর কাজ বার বার করতে চাইবে তারা। সবাইকে এমন ধরনের উদ্যগ নিতে আহ্বানও জানিয়েছে তারা।

দেখুন – ভ্যালেনটাইন ডে-তে খেতে পারেন এই ১০টি রেস্তোঁরায়

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.