Mamata Banerjee 1
নবান্নে মুখ্যমন্ত্রীর বৈঠক। ছবি: রাজীব বসু

কলকাতা: আকস্মিক ভাবে ভেঙে পড়া মাঝেরহাট সেতু নিয়ে বিশেষ বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে তিনি জানান, মাঝেরহাট সেতুর একাংশ ভেঙে পড়ার কারণ অনুসন্ধানে একটি কমিটি গঠন করা হয়েছে। খড়্গপুর আইআইটিও বিষয়টি খতিয়ে দেখছে। কমিটির রিপোর্ট জমা না পড়া পর্যন্ত সংলগ্ন এলাকায় মেট্রো রেলের কাজ বন্ধ থাকবে বলে এ দিন তিনি জানান।

মমতা দাবি করেন, মাঝেরহাটের ওই সেতু তৈরি করেছিল পোর্ট ট্রাস্ট। সেতু তৈরির পর তা হস্তান্তর করে দেওয়া হয় পূর্ত দফতরকে। বহু সেতুর পুরনো কাগজপত্র বর্তমান সরকার হাতে পায়নি। বিষয়টির যাবতীয় তদন্তে যে কমিটি গঠন করা হয়েছে তারা মাথায় রাখা হয়েছে রাজ্যের মুখ্যসচিবকে। ওই কমিটি আগামী ৭ দিনের মধ্যে রিপোর্ট জমা করবে।

এ দিন মমতা অভিযোগ করে বলেন, ওই সেতু দিয়ে পোর্ট ট্রাস্টের ১০ ও ২০ চাকার ট্রাক চলাচল করে। বিশেষজ্ঞরা বলতে পারবেন, ওই সেতুর বহন ক্ষমতা অনুযায়ী ২০ চাকার ট্রাক চলতে পারে কি না।


আরও পড়ুন: উদ্ধার হল আরও ১টি দেহ, মাঝেরহাট সেতু দুর্ঘটনায় মৃত বেড়ে ৩

পাশাপাশি এ দিন তিনি বলেন, সরকারের কাছে রিপোর্ট রয়েছে প্রায় ২০টি সেতুর অবস্থা ভালো নেই। ওই সেতুগুলি নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার। তবে তিনি আক্ষেপ প্রকাশ করে বলেন, সেতুর মেরামত করতে গেলে ব্যবসায়ীরা জায়গা ছাড়তে চান না।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন