অমিত শাহের রোড শো ঘিরে উত্তপ্ত লেনিন সরণি

0

কলকাতা: বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শো ঘিরে উত্তপ্ত হয়ে উঠল লেনিন সরণি। পুলিশের দাবি, মঙ্গলবার অনুমতি ছাড়াই শহিদ মিনারের কাছ থেকে অমিতের রোড শোয়ে অনড় থাকে বিজেপি। সেখানে জমায়েতে অংশ নেন বিজেপি কর্মী-সমর্থকরা। এর পর ঘটনাস্থলে পোস্টার-ব্যানার সরাতে এলে দু’পক্ষের মধ্যে তুমুল বচসা বাঁধে।

প্রশাসনিক সূত্রে খবর, মেট্রো চ্যানেল থেকে বিবেকানন্দ রোড পর্যন্ত রোড শো করার অনুমতি দেওয়া হয় বিজেপি। উত্তর কলকাতার বিজেপি প্রার্থী রাহুল সিনহার সমর্থনে এ দিন রোড শো করার কথা অমিতের। কিন্তু শহিদ মিনারের কাছ থেকে রোড শো করার পরিকল্পনায় বিজেপি নেতৃত্ব অনড় থাকায় বচসা বাঁধে। একই সঙ্গে সুবোধ মল্লিক স্কোয়ারে মঞ্চ তৈরি নিয়েও উত্তেজনা সৃষ্টি হয়। নির্বাচন কমিশনের হস্তক্ষেপে জটিলতা কাটাতে উদ্যত হয় উভয় পক্ষ। এর পরই বিজেপির ফ্লেক্স সরানোকে কেন্দ্র করে ধন্ধুমার কাণ্ড বেঁধে যায়। বিজেপির অভিযোগ, তৃণমূলকর্মীরা এসে বিজেপির ব্যানার-পোস্টার খুলে দিয়েছে।

গোটা ঘটনায় মিছিল শুরু হওয়ার আগেই কার্যত অবরুদ্ধ হয়ে যায় লেনিন সরণির এক দিক। যে সমস্ত গাড়ি করে পোস্টার-ব্যানার সরানো হচ্ছিল, সেগুলিকে আটকে দেয় বিজেপি। পরে পরিস্থিতি কিছুটা শান্ত হলে বিজেপি কর্মীরা ফের ওই পোস্টার-ব্যানার লাগাতে শুরু করেন।

রাহুল সিনহা বলেন, “রোড শোয়ের অনুমতি দিয়েছে প্রশাসন। মমতার পদযাত্রা হলেও তো ব্যানার-পোস্টার টাঙানো হয়। তা হলে বিজেপির রোড শো ঘিরে এত হিংসা কেন”।

রাহুল বলেন, “আমরা বুঝতে পারছি তৃণমূল আমাদের ভয় পাচ্ছে। ওরা হেরে গেছে। আমরা কিন্তু রাস্তায় আছি”।

অন্য দিকে বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেন, “পুলিশ গুন্ডাগিরি করছে। মমতা বন্দ্যোপাধ্যায় ভাবছেন, এ সব করে আমাদের ভয় দেখিয়ে দেওয়া যাবে। কিন্তু আমরা এত সহজে ছেড়ে দেওয়ার নয়। মানুষ আমাদের সঙ্গে আছেন”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here