গড়িয়া স্টেশনের কাছে তিনতলা বাড়িতে বিধ্বংসী আগুন, নিয়ন্ত্রণে আনতে হিমশিম দমকলকর্মীরা

0

কলকাতা: সোমবার সাতসকালে গড়িয়ায় স্টেশনের কাছে তেঁতুলবেড়িয়া এলাকায় একটি তিনতলা বাড়িতে বিধ্বংসী আগুন ঘিরে আতঙ্ক। আগুনের গ্রাসে চলে যায় আস্ত একটি বাড়ি। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। ভোর ৫টা নাগাদ এই আগুন লাগে বলে স্থানীয় সূত্রে খবর।

স্থানীয় সূত্রে জানা যায়, বাড়িতে কেউ থাকেন না। এ দিন সকালে বাড়ির ভিতর থেকে ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন স্থানীয়রা। তাঁরাই দমকল ডাকেন।খবর পেয়ে ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন পৌঁছায়। বিধ্বংসী এই আগুনকে নিয়ন্ত্রণে আনতে নাকানিচোবানি খেতে হল দমকলকর্মীদের। আগুন লেগে যাওয়া বাড়িটির ভিতরে বহুক্ষণ ঢুকতে পারেননি দমকল কর্মীরা। মই নিয়ে বাইরে থেকে দোতলায় ওঠার চেষ্টা করেন দমকলকর্মীরা। দমকল কর্মীরা গ্যাস মাস্ক না আনাতেই এই সমস্যা বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, ওই বাড়িটিতে দীর্ঘদিন ধরে কারও বসবাস নেই। তবে বাড়ির ভিতরে চলছিল স্পিকার তৈরির কাজ। কার্যত স্পিকার তৈরির কারখানা হিসেবেই ব্যবহার করা হচ্ছিল তেঁতুলবেড়িয়া অঞ্চলের এই তিন তলা বাড়িটি। সেই কারখানার কোনও যন্ত্রপাতি থেকেই আগুন লেগে থাকতে পারে বলে অনুমান দমকলকর্মীদের।

অন্য দিকে, কী ভাবে একটি বসতবাড়িকে কারখানা হিসেবে ব্যবহার করা হচ্ছিল, তা নিয়ে প্রশ্ন উঠছে। প্রশাসনের অনুমতি নেওয়া ছিল কি না, এই স্পিকার কারখানা বেআইনি ভাবে চলছিল কি না, তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন