হাইভোল্টেজ ভবানীপুর উপনির্বাচনে বুথ প্রতি ৪টে রেনকোট

0
দুর্যোগের আগাম সতর্কতা। প্রতীকী ছবি

কলকাতা: টানা দু’দিন ধরে নাগাড়ে চলছে বৃষ্টি। সম্ভাবনা রয়েছে দুর্যোগ অব্যাহত থাকার। এরই মধ্যে বৃহস্পতিবার ভোটগ্রহণ ভবানীপুর উপনির্বাচনে। পরিস্থিতি মোকাবিলায় ভোটকর্মীদের দেওয়া হচ্ছে রেনকোট।

ভবানীপুর বিধানসভা কেন্দ্রে মোট ২৮৭টা বুথ রয়েছে। মেন বুথের সংখ্যা ২৬৯। কোভিড পরিস্থিতির জন্য তৈরি করা হয়েছে ১৮টা অক্সিলিয়ারি বুথ। বুধবার থেকেই ভবানীপুরে মোতায়েন করা হচ্ছে কুইক রেসপন্স টিম। ১৩টি কুইক রেসপন্স টিম ভবানীপুর বিধানসভা এলাকায় ঘুরবে। বৃষ্টির হাত থেকে ইভিএম মেশিন ও ভোটের কাজে ব্যবহৃত জিনিসপত্র রক্ষা করতে সেগুলি স্বচ্ছ পলিথিন ব্যাগে রাখা হবে।

অন্য দিকে এই প্রথম ভোটকর্মীদের দেওয়া হচ্ছে বর্ষাতি। জানা গিয়েছে, প্রত্যেক ভোট কর্মীকে দেওয়া হচ্ছে রেনকোট। বৃষ্টির কথা মাথায় রেখে প্রত্যেকটি বুথে শেডের ব্যবস্থা করা হচ্ছে। ডিসিআরসি সেন্টার থেকে যাতে ভোট কর্মীরা নিরাপদে ভোটের যাবতীয় সামগ্রী নিয়ে যেতে পারেন তার জন্যই এই ব্যবস্থা করেছে কমিশন।

পাশাপাশি এলাকায় যে জায়গাগুলোতে জল জমে, সেগুলোকে চিহ্নিত করে বাড়তি পদক্ষেপও নেওয়া হয়েছে। কলকাতা পুরসভার সঙ্গে যৌথ ভাবে ওই জায়গাগুলো থেকে পাম্প করে জল বের করার ব্যবস্থাও রাখা হয়েছে। এ ছাড়া বিপর্যয় মোকাবিলা দফতর এবং সিভিল ডিফেন্স ডিপার্টমেন্ট দু’টি বোটের ব্যবস্থাও রাখছে।

সম্প্রতি বৃষ্টির জমা জলে তড়িদাহত হয়ে একাধিক মৃত্যু দেখেছে মহানগর। যে কারণে এই বিষয়টিতেও বিশেষ নজর রাখা হয়েছে। সিইএসসিকে সতর্ক থাকতে বলা হয়েছে। মানতে বলা হয়েছে কোভিড প্রোটোকল। সমস্ত নির্দেশিকা মানতে বলা হয়েছে নির্বাচনী আধিকারিকদের।

শেক্সপিয়র সরণি খানার শাখাওয়াত মেমোরিয়াল স্কুলে তৈরি করা হয়েছে ডিসিআরসি সেন্টার। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ভোট কর্মীদের হাতে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার তুলে দেওয়ার পাশাপাশি দেওয়া হচ্ছে রেনকোটও।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

নিম্নচাপের সব থেকে বেশি প্রভাব দুই মেদিনীপুরে, ভাসছে হলদিয়া-খড়গপুর

দৈনিক সংক্রমণ থাকল ১৮ হাজারের ঘরেই, তবে বেড়ে গেল মৃতের সংখ্যা

আসল রূপ বেরিয়ে আসছে তালিবানের! কাবুল বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হল মেয়েদের প্রবেশ

নিম্নচাপের কেন্দ্র দূরে সরতেই প্রবল বৃষ্টি কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে

রাতারাতি শক্তি বাড়াল নিম্নচাপ, কলকাতা, দক্ষিণ ২৪ পরগণা জুড়ে ঝড়ের তাণ্ডব

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন