কলকাতার এক লাক্সারি হোটেলে বিস্ফোরণ, আগুন, নিরাপত্তারক্ষীর মৃত্যু

0
প্রতীকী ছবি।

কলকাতা: প্রচণ্ড শব্দে বিস্ফোরণ, তার পরে আগুন। ফলে মৃত্যু হল এক নিরাপত্তারক্ষীর। দু’জন জখম। তাঁদের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায়, বাগুইহাটিতে এক লাক্সারি হোটেলে।

বিস্ফোরণের ফলে হোটেল চত্বরে সিকিউরিটি রুমটি মাটির নীচে জলাধারের উপর ভেঙে পড়ে।

পুলিশ ও দমকল সূত্রে জানা যায়, ভিআইপি রোডে অবস্থিত ওই লাক্সারি হোটেলে বিস্ফোরণের সময় বিয়ের অনুষ্ঠান চলছিল। তবে বিবাহ অনুষ্ঠান মূল ভবনে চলছিল বলে তাদের কেউ আহত হননি। বিস্ফোরণে মূল ভবনের কোনো ক্ষতি হয়নি।

পুলিশ সূত্র বলেছে, দেখে মনে হচ্ছে, মাটির নীচে জলাধারের উপর কংক্রিটের যে স্ল্যাব আছে, তা ভেঙে পড়েছে। জরুরি অবস্থায়, বিশেষ করে আগুন নেভানোর কাজে এই জলাধারের জল ব্যবহার করা হয়।

এক আধিকারিক বলেন, “এই বিপর্যয়ের একটা সম্ভাব্য কারণ হতে পারে জলাধারের পাম্পে বিস্ফোরণ। এই বিস্ফোরণে সিকিউরিটি রুম ভেঙে পড়ে। এই ঘরের উপরেই ছিল ইলেক্ট্রিক্যাল প্যানেল। সেটিও ভেঙে পড়ে এবং সেখান থেকে শর্ট সার্কিট হয়ে আগুন লেগে যায়।”

ওই আধিকারিক আরও বলেন, “কী ভাবে বিস্ফোরণ ঘটল তা এখনই পরিষ্কার করে বলা যাবে না। ফরেনসিক বিশেষজ্ঞরা ঘটনাস্থলে রয়েছেন। তাঁরা কারণ অনুসন্ধান করছেন। আমাদের প্রথম কাজ হল ধ্বংসস্তূপ পরিষ্কার করা, কেউ জীবিত অবস্থায় আটকে আছেন কিনা তা দেখা। ঘর ভেঙে পড়ার সময় অন্তত তিন জন নিরাপত্তাকর্মী সিকিউরিটি রুমে ছিলেন বলে জানা যাচ্ছে। দু’ জনকে উদ্ধার করে খুব আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে।”

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে, বিপর্যয় মোকাবিলার কর্মীরা ঘটনাস্থলে রয়েছেন। দু’ জনকে উদ্ধার করার পর দমকলকর্মীরা তৃতীয় আরও এক জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করেন। পরে তিনি মারা যান। তাঁর নাম চন্দ্রশেখর বেরা, পূর্ব মেদিনীপুরে বাড়ি।

হোটেলের মূল ভবনের আটতলায় বিবাহ অনুষ্ঠান চলছিল। আগুন লাগার সঙ্গে সঙ্গে হোটেলের গার্ডরা ছুটে আসেন এবং ওই অনুষ্ঠানে হাজির সকলকে নিরাপদ জায়গায় নিয়ে যান।

আরও পড়তে পারেন

গত এক সপ্তাহে পশ্চিমবঙ্গে সক্রিয় কোভিডরোগী কমেছে প্রায় ৬৬ হাজার, কলকাতায় কমেছে সাড়ে ২৭ হাজার

জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে দল থেকে বহিষ্কার করল বিজেপি

হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের লেকচার হলে এলোপাথাড়ি গুলিতে জখম বেশ কিছু মানুষ, বন্দুকবাজের মৃত্যু

পঞ্জাবের প্রাক্তন কংগ্রেসি মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের দলের জন্য ৩৭টা আসন ছাড়ল জোটের বৃহত্তম শরিক বিজেপি

স্কুল খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী, বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য

    

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন