ছবি সৌজন্যে: এবিপি

কলকাতা: রবিবার দুপুর সওয়া দু’টো নাগাদ ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার হল রাজাবাজার চালপট্টি। আগুনের লেলিহান শিখা এতটাই দ্রুত ছড়িয়ে পড়ে যে, চালপট্টির প্রায় পুরোটাই আগুনের গ্রাসে চলে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুপুর ২টোর কিছুটা পরেই চালপট্টি থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যে পুরো বাজারে আগুন ছড়িয়ে পড়ে। দমকলে খবর দেওয়া হলে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু হয়। প্রথমে তিনটি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে এলেও পরে আগুনের আকার দেখে দমকলের সঙ্গে আরও বাড়ানো হয়।

স্থানীয় বাসিন্দাদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন দমকল কর্মীরা। কিন্তু এরই মধ্যে বাজার থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের একটি বাড়িতে। তবে রবিবার, ছুটির দিন হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেই প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

পার্শবর্তী বাড়িগুলি ফাঁকা করে দেওয়ায় তৎপর হয় দমকল। একই সঙ্গে খুঁজে দেখা হয় আগুনের মধ্যে কেউ আটকে পড়েছে কি না। যদিও এই আগুন কী ভাবে লাগল, তা এখনও জানা যায়নি। কিন্তু পুরো বাজার আগুনের গ্রাসে চলে যাওয়ায় বড়ো অংশের ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

আরও পড়ুন ‘ভূতে ধরেছে’ সন্দেহে ঝাড়ফুঁক, রাজ্যে কুসংস্কারের বলি দুই শিশু

দমকল কর্মীরা জানিয়েছেন, দ্রুত তৎপরতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার কাজ চলেছে। তবে এলাকা যথেষ্ট ঘিঞ্জি হওয়ায় দমকলকে প্রতিকূলতার মধ্যে পড়তে হয়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন