খিদিরপুরের ঝুপড়িতে বিধ্বংসী আগুন

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: বৃহস্পতিবার বিধ্বংসী আগুনে ভস্মীভূত হল খিদিরপুরের ভূকৈলাস রোডের ঝুপড়ির একাংশ। রাস্তা অতিসংকীর্ণ হওয়াতে এলাকায় ঢুকতে বাধা পায় দমকল। স্থানীয় বাসিন্দারা নিজেদের উদ্যোগে আগুন নেভাতে হাত লাগান। এর পর ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ২টি ইঞ্জিন। তৎপরতার সঙ্গে শুরু হয় আগুন নেভানোর কাজ। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় দক্ষিণ বন্দর থানার পুলিশ।

বৃহস্পতিবার বেলা ১টা নাগাদ আগুন লাগে খিদিরপুরের ঝুপড়িতে। ঘিঞ্জি এলাকায় আগুন লাগার ফলে তা নিয়ন্ত্রণে নিয়ে আসতে হিমশিম খেতে হয় দমকলকর্মীদের। কিন্তু দাহ্য পদার্থের আধিক্য থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ঝুপড়ির বেশ কয়েকটি অস্থায়ী ঘর ভস্মীভূত হয়ে যায়।

দমকলের সদস্যরা জানান, ঝুপড়িতে প্রবেশের রাস্তা এতটাই সংকীর্ণ যে ভিতরে যাওয়া অসাধ্য। যে কারণে, কার বাড়ির টালির চাল থেকে অথবা গাছের উপর থেকে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা চলছে। আপাতত চেষ্টা করা হচ্ছে, আগুন পাশের ঝুপড়িতে ছড়িয়ে না পড়ে। আগুন নিয়ন্ত্রণে এলে কারণ অনুসন্ধান করা হবে।

বেলা শেষে জানা যায়, বিদ্যুৎ সংযোগ নেওয়া হয়েছিল হুকিং করে। বৃষ্টিতে ঝুপড়ির বাঁশের খুঁটিগুলি ভিজে গিয়েছিল। সেই খুঁটিতে লাগানো ছিল পাওয়ার প্লাগ। আর তাতেই মোবাইল ফোন চার্জে বসাতেই শর্ট সার্কিট। বিধ্বংসী আগুনে খাক হয়ে গেলে খিদিরপুর ঝুপড়ি। দমকলের ১০ ইঞ্জিন ঘটনাস্থলে গেলেও, যা হওয়ার তা হয়ে যায়।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here