পার্ক স্ট্রিটের এপিজে হাউসে আগুন, দমকলের ১২টা ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে

0

খবরঅনলাইন ডেস্ক: মঙ্গলবার সকালের পর ফের দুপুরে আগুন লাগল কলকাতায়। এ বার ঘটনাস্থল পার্ক স্ট্রিটের এপিজে হাউস। বাড়িটির পাঁচ তলায় এ দিন আগুন লাগে। এর জেরে স্বাভাবিক ভাবেই মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায়। দমকলের তরফে প্রথমে ৫টা ইঞ্জিন এলেও পরে আরও ৭টা ইঞ্জিন পাঠানো হয়।

এ দিন দুপুরে বাড়িটির পাঁচ তলা থেকে অনবরত ধোঁয়া বেরোতে দেখা যায়। তখনই সবাইকে নিরাপদে বাড়ির বাইরে বের করে আনা হয়। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

Loading videos...

ঘটনার পরে রাজ্যের মন্ত্রী তথা পুর প্রশাসক ফিরহাদ হাকিম এবং দমকলমন্ত্রী সুজিত বসু এসে পৌঁছোন। ফিরহাদ হাকিম বলেন, “আগুনের উৎসস্থলে দ্রুত পৌঁছনো গিয়েছে। একটা অফিস ছিল। কিন্তু সেখানে কেউ ছিলে না। ফলে কেউ জখম হননি। কী ভাবে আগুন লাগলো তা খতিয়ে দেখা হচ্ছে। আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসে গিয়েছে। গোটা ঘটনা খতিয়ে দেখা হবে।”

সম্প্রতি পার্ক স্ট্রিটেরই একটি বহুতলের চারতলায় এক শাড়ির গোডাউনে আগুন লেগেছিল। দমকলের ৯টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ঘটনাস্থলে এসেছিল হাইড্রোলিক ল্যাডারও।

উল্লেখ্য, এ দিন সকালে ভবানীপুরে মদন মিত্রের বাড়িতে আগুন লাগে। ওই ঘটনায় কেউ আহত না হলেও মদনের বাড়ির অনেক আসবাবপত্র এবং খাট পুড়ে গিয়েছে। বাড়ি থেকে বেরিয়ে আতঙ্কিত মদন বলেন, “কোনো মতে প্রাণে বেঁচে গিয়েছি।”

আরও পড়তে পারেন ইচ্ছাকৃত ভাবে অক্সিজেন সরবরাহ বন্ধ করায় ২২ জন কোভিড রোগীর মৃত্যুর অভিযোগ উত্তরপ্রদেশে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.