dakshineswar sky walk
স্কাই-ওয়াকের কাজ শেষ পর্যায়ে। ছবি: মিলেনিয়াম পোস্ট

কলকাতা: কালীপুজোর আগের দিনই দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে স্কাই-ওয়াক। এমনই জানিয়েছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। ৫ নভেম্বর এই স্কাই-ওয়াকের সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই স্কাই-ওয়াকের দেখভালের দায়িত্বে রয়েছে কেএমডিএ। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই মুহূর্তে স্কাই-ওয়াকের কাজ এক্কেবারে শেষ পর্যায়ে। ভারবহন করার শংসাপত্রও পাওয়া গিয়েছে বলে জানানো হয়েছে।

এই শংসাপত্র পাওয়ার পরেই উদ্বোধনের দিনক্ষণ চূড়ান্ত করেছে পুর ও নগরোন্নয়ন মন্ত্রক। তবে দর্শনার্থীদের নিরাপত্তার দিকটায় যে সব থেকে বেশি নজর দিতে হচ্ছে সে কথা বলেছেন কেএমডিএর এক আধিকারিক। তাঁর কথায়, “দিনে অসংখ্য দর্শনার্থী দক্ষিণেশ্বর মন্দিরে আসেন। কালীপুজো বা পয়লা বৈশাখের দিন সেটা আরও তিন গুণ বেড়ে যায়। ফলে দর্শনার্থীদের নিরাপত্তাকে আমাদের সর্বোচ্চ গুরুত্ব দিতে হয়।”

আরও পড়ুন লক্ষ্য বাড়তি উপার্জন, লক্ষ্মীপুজো উপলক্ষে জলপাইগুড়িতে পসরা সাজিয়েছেন অস্থায়ী ব্যবসায়ীরা

মোট ৬৫ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছে এই স্কাই-ওয়াক। এর ফলে এক দিকে যেমন দক্ষিণেশ্বর মোড়ে যানজট কমবে, তেমনই দর্শনার্থীদেরও অনেক সুবিধা হবে। এই স্কাই-ওয়াকে ১২টি এস্কালেটর, ৪টে লিফ্‌ট এবং ৮টা সিঁড়ি থাকছে। পাশাপাশি স্কাই-ওয়াকের ওপরে থাকছে দু’শো দোকান।

সূত্রের খবর, ওই দিনই দক্ষিণেশ্বর মন্দিরে লাইট-অ্যান্ড-সাউন্ড শোয়েরও উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here