সিএএ-এনআরসির বিরুদ্ধে প্রচার করায় রাতের কলকাতায় আক্রান্ত জয় গোস্বামীর মেয়ে-সহ চার

প্রতীকী ছবি

কলকাতা: সংশোধিত নাগরিকত্ব আইন আর নাগরিকপঞ্জীর বিরুদ্ধে প্রচার করতে বেরিয়ে রাতের কলকাতায় আক্রান্ত হলেন চার জন। এঁদের মধ্যে রয়েছেন কবি জয় গোস্বামীর মেয়ে দেবত্রীও।

রবিবার রাত ১০টা নাগাদ বাঘাযতীনে ঘটনাটি ঘটে। দেবত্রী ছাড়াও আক্রান্তদের মধ্যে রয়েছেন আন্তর্জাতিক পুরস্কারজয়ী চলচ্চিত্র পরিচালক ও সমাজকর্মী দেবলীনা মজুমদার, চিকিৎসক রঞ্জিতা বিশ্বাস ও শিক্ষক কৌস্তুভ দাশগুপ্তও।

এই ঘটনার ব্যাপারে দেবত্রী জানিয়েছেন, “কোনো সংগঠন নয়, নাগরিক হিসেবে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে গাঙ্গুলিবাগান ও সংলগ্ন এলাকায় লিফলেট বিলি করে প্রচার শুরু করি। রাত ১০টা নাগাদ প্রচার শেষে বাঘাযতীন আই ব্লক-এ চা খাওয়ার সময় জয় শ্রীরাম ধ্বনি দিতে দিতে গেরুয়া ফেট্টিধারী ৮ জন আমাদের উপরে চড়াও হয়ে ব্যাপক মারধর করে। দেবলীনার ক্যামেরা ভেঙে দেওয়া হয়।”

তবে স্থানীয় বাসিন্দারাই আক্রান্তদের উদ্ধার করতে এগিয়ে আসেন। হামলাকারী তিন যুবককে শনাক্ত করে যাদবপুর থানায় নিয়ে গিয়ে অভিযোগ যাওয়া হয়।

আরও পড়ুন ঝাড়খণ্ডের মসনদ ধরে রাখতে দুই দলের সঙ্গে যোগাযোগ বিজেপির

দেবলীনার মাথায় চোট লাগায় তাঁকে কেপিসি হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হয়। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.