jagdeep dhankar
ফাইল ছবি

ওয়েবডেস্ক: বুধবার সিপিএম বিধায়ক আনিসুর রহমনের আমন্ত্রণে ডোমকল গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এ বার সিপিএমেরই আরও এক প্রভাবশালী নেতার সভায় দেখা যাবে তাঁকে।

রানি রাসমনি অ্যাভিনিউয়ে আয়োজিত বিশেষভাবে সক্ষমদের সভায় থাকার জন্য রাজ্যপালকে আবেদন করেছেন সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়। সেই আমন্ত্রণে সাড়া দিলেন ধনখড়।

Loading videos...

উল্লেখ্য, ৩ ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবস। আর কান্তিবাবু পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর সম্পাদক। ওই সংগঠনের সভা রয়েছে ৩ ডিসেম্বর, রানি রাসমনি অ্যাভিনিউয়ে। কান্তিবাবুর আমন্ত্রণে সাড়া দিয়ে যদি সত্যি সে দিন রাজ্যপালকে ওই সভায় দেখা যায়, তা হলে একটা নজিরবিহীন ঘটনা ঘটবে।

বাংলার ইতিহাসে এমন ঘটনা নজিরবিহীন যেখানে রাজ্যপালকে প্রকাশ্য জনসভায় হাজির থাকতে দেখা যাচ্ছে।

আরও পড়ুন সিপিএম বিধায়কের আমন্ত্রণে মুর্শিদাবাদ যাচ্ছেন রাজ্যপাল

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, হঠাৎ করেই সিপিএম এবং কংগ্রেস নেতাদের প্রিয়পাত্র হয়ে উঠেছেন ধনখড়। গত শুক্রবার এক কংগ্রেস নেতার আমন্ত্রণে ফরাক্কা গিয়েছিলেন তিনি। এ বার ডোমকল গেলেন সিপিএম বিধায়কের আমন্ত্রণে। তার পর আবার কান্তিবাবুর সভা।

সিপিএম নেতারা অবশ্য এর পিছনে কোনো রাজনীতি দেখছেন না। আনিসুর রহমনের কথায়, রাজ্যপালের পদ যতদিন না তুলে দেওয়া হচ্ছে, ততদিন এটা মানতেই হবে যে তিনি রাজ্যের সাংবিধানিক প্রধান। ফলে তাঁকে কোনো অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর পেছনেও কোনো রাজনীতি থাকতে পারে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.