Homeখবরকলকাতাবাংলা শিখবেন রাজ্যপাল, সরস্বতী পুজোয় হাতেখড়ি, সাক্ষী থাকবেন মুখ্যমন্ত্রী

বাংলা শিখবেন রাজ্যপাল, সরস্বতী পুজোয় হাতেখড়ি, সাক্ষী থাকবেন মুখ্যমন্ত্রী

প্রকাশিত

কলকাতা : দীর্ঘদিনের ইচ্ছে ছিল বাংলা শেখার। অবশেষে মিলতে চলেছে সেই সুযোগ। সরস্বতী পুজোর দিনই হাতেখড়ি রাজ্যপালের। আমন্ত্রণ পেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজভবনের তরফে পাঠানো হয়েছে আমন্ত্রণপত্রও। চলতি মাসের ২৬ তারিখ অর্থাৎ সরস্বতী পুজোর দিনই হাতে খড়ি হবে তাঁর। রাজভবনের ইস্ট লনে বিকাল পাঁচটায় হবে রাজ্যপালের হাতে খড়ি।

বাংলার রাজ্যপালের আসনে বসার পর থেকেই একাধিকবার নিজের বঙ্গ প্রীতির কথাও বলতে শোনা গিয়েছে তাঁকে। এমনকী নেতাজি সুভাষ চন্দ্র বোসের প্রতি তাঁর ভালবাসার কথাও জানিয়েছিলেন। তিনি বলেছিলেন,’ আমার বাবা একজন স্বাধীনতা সংগ্রামী ছিলেন। তিনি নেতাজি সুভাষচন্দ্র বসুর দেখানো পথে চলতেন। তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন, তাঁর সব ছেলের নামের সঙ্গে বোস থাকবে। আমার ভাই-বোনরা সবার নামের সঙ্গে বোস রয়েছে। মোহন বোস, আনন্দ বোস, সুন্দর বোস, সুকুমার বোস, কমলা বোস, ইন্দিরা বোস।’

বুধবার রাজভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লেখা ‘এক্সাম ওয়ারিয়ার্স’ বইটি পড়ুয়াদের হাতে তুলে দেন রাজ্যপাল। এই বইটি একাধিক ভাষায় ছাপানো হয়েছে। আমাদের রাজ্যের পূর্বাদের জন্য বাংলা হিন্দি ইংরেজি এবং উর্দু ভাষায় এই বইটি সংস্করণ করা হয়েছে। এই অনুষ্ঠানেই বাংলা শেখার বিষয়ে ইচ্ছা প্রকাশ করেন তিনি। তারপরেই রাজভবনের তরফে করা হোল সবরকম ব্যবস্থা।

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

পরিবেশ নিয়ে নাগরিকদের সচেতন করতে কলকাতা পুরসভা চালু করেছে সার্টিফিকেট কোর্স

খবর অনলাইন ডেস্ক: নাগরিকদের মধ্যে পরিবেশ নিয়ে সচেতনতা তৈরি করতে উদ্যোগী হল কলকাতা পুরসভা।...

অনলাইনের সঙ্গে কলকাতা পুরসভার পার্কিং লটে ফের চালু হচ্ছে নগদ লেনদেন

কলকাতা পুরসভা পার্কিং লটে আবারও নগদ লেনদেন চালু করার পরিকল্পনা করছে। অনলাইন পেমেন্ট সিস্টেমে সমস্যা ও বেআইনি পার্কিং ফি বাড়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস