কলকাতা: লকডাউনের (Lockdown) মধ্যেও কলকাতার রাস্তায় নামল সরকারি বাস। তবে তা শুধুমাত্র জরুরি পরিষেবায় যুক্ত কর্মীদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়ার জন্য।

সোমবার বিকেল থেকে রাজ্য সরকার লকডাউন ঘোষণা করেছে। কিন্তু তা সত্ত্বেও জরুরি পরিষেবার (Essential Services) সঙ্গে যাঁরা যুক্ত রয়েছেন, তাঁদের কাজে বেরোতে হচ্ছে। এই পরিস্থিতিতে তাঁদের কর্মস্থলে পৌঁছে দেওয়ার জন্যে নির্দিষ্ট কিছু রুটে বাস চালানো হবে বলে জানিয়েছিল রাজ্য পরিবহণ দফতর।

তবে এই রুটগুলি শুধু মাত্র জরুরি পরিষেবার জন্যেই। সেই সঙ্গে কলকাতায় অনলাইন অ্যাপ ক্যাব অর্থাৎ ওলা (Ola) ও উবের (Uber) শুধুমাত্র জরুরি এবং অপরিহার্য যাতায়াতের জন্য। সীমিত সংখ্যক গাড়ি চলবে বলে পরিবহণ দফতর সূত্রে খবর।

আপাতত ৬টি রুটে এই পরিষেবা চালু থাকছে। যে হেতু বিমান পরিষেবা বন্ধ, তাই বিমানবন্দর থেকে বিভিন্ন রুটে আর বাস চালানো হচ্ছে না।

আরও পড়ুন চিকিৎসকের করোনাভাইরাস, কোয়ারান্টাইনে ৮০০ জন

হাওড়া স্টেশন-কামালগাজি, এসপ্ল্যানেড-আমতলা, হাওড়া স্টেশন-নিউডাউন, ডানলপ-বালিগঞ্জ, হাওড়া স্টেশন-গড়িয়া ও জোকা-বারাসত রুটে সীমিত সংখ্যক বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই রুটগুলিতে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিষেবা দেবে পরিবহণ দফতর। এই রুটগুলিতে যে বাসগুলি চলবে, সেগুলিতে আগে জীবানুনাশক স্প্রে করা হবে।

সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য আসন সংখ্যার থেকে কম যাত্রী বাসে তোলা হবে বলে পরিবহণ দফতর সূত্রে খবর।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন