হিন্দু অস্তিত্বরক্ষা মঞ্চের অনুষ্ঠানে হামলার অভিযোগ বামপন্থী ছাত্র সংগঠনের বিরুদ্ধে

0

কলকাতা: সকাল থেকেই উত্তপ্ত হয়ে রয়েছে কলকাতা। কেওড়াতলায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির শুদ্ধিকরণ নিয়ে এক প্রস্থ গন্ডগোল বাধে বিজেপি-তৃণমূল সমর্থকদের মধ্যে। সন্ধেবেলা ফের রণক্ষেত্রের আকার ধারণ করল যাদবপুর।

জানা গিয়েছে, বাঙালি হিন্দু অস্তিত্বরক্ষা মঞ্চ নামে একটি সংগঠনের জমায়েত অনুষ্ঠানকে কেন্দ্র করে রণক্ষেত্রের রূপ নেয় যাদবপুর। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি ভাঙার প্রতিবাদে যাদবপুরের লেনিন মূর্তি সংলগ্ন এলকায় সকাল থেকেই তোড়জোড় চলছিল ওই মঞ্চের অনুষ্ঠানের। সেই খবর যায় বেশ কয়েকটি বামপন্থী ছাত্র সংগঠনের কাছে। মঞ্চের ওই অনুষ্ঠানকে ঘিরে খবর ছড়িয়ে পড়ে, সংলগ্ন লেনিন মূর্তিটির উপর আঘাত হানতে পারে ওই জমায়েতকারীরা। ফলে আগাম প্রতিরোধের ব্যবস্থা নেয় বামপন্থী সংগঠনের সদস্যরাও। তারা একটি পালটা মিছিলের আয়োজন করে।

jadav4

সূত্রের খবর, দিনের আলো পড়তেই সন্ধে সাড়ে ছ’টা নাগাদ ওই মঞ্চের সামনে দিয়ে যখন ছাত্র সংগঠনের মিছিল যাচ্ছিল তখন মিছিল লক্ষ করে মঞ্চ থেকে কটূ মন্তব্য করা হয়। এর পর বচসা বাধে দুই তরফের সদস্যদের মধ্যে। মঞ্চের সদস্যদের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে। সেখানে পৌঁছোয় বিশাল পুলিশ বাহিনী। কিন্তু পুলিশের সামনেই ব্যাপক মারামারি চলতে থাকে। পরে দু’জনকে গ্রেফতার করে যাদবপুর থানায় নিয়ে যাওয়া হয়।

অন্য দিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সংবাদ মাধ্যমকে জানান, হিন্দু অস্তিত্বরক্ষা মঞ্চ নামে কোনো সংগঠনের নাম তাঁর জানা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.