কলকাতা: আর ক’টা দিন বাদেই বাঙালির মহোৎসব —দুর্গাপুজো। চারদিকে সাজ সাজ রব। উৎসবের আনন্দে কোনো খামতি রাখতে চায় না কলকাতা পুরসভাও। শহরের রাস্তার হাল ফেরাতে নেওয়া হয়েছে বিশেষ উদ্যোগ।

ইতিমধ্যেই পুরসভার হাতে শহরের খারাপ রাস্তার তালিকা তুলে দিয়েছিল কলকাতা পুলিশ। পুজোর আগে সেগুলি দ্রুত সারানোর কাজ চলছে। তবে বৃষ্টির কারণে মহানগরের বেশ কিছু রাস্তায় খানাখন্দ দেখা দিয়েছে। সেই সব রাস্তার হাল ফেরাতে বিশেষ উদ্যোগ নিল পুরসভা।

জানা গিয়েছে, কলকাতার রাস্তায় ঘুরবে পটহোলস্ রিপেয়ারিং মোবাইল ভ্যান। কোনো এলাকা থেকে খারাপ রাস্তার খবর পেলেই সেখানে যাবে পটহোলস্ রিপেয়ারিং মোবাইল ভ্যান। খবর পাওয়ার কিছুক্ষণের মধ্যেই তা সারিয়ে দেওয়া হবে। কী ভাবে জানাবেন অভিযোগ?

‘Show To Mayor’ নামে একটি হোয়াটসঅ্যাপ চ্যাটবট রয়েছে কলকাতা পুরসভার। কোনো জায়গায় রাস্তায় খানাখন্দ দেখলে তার ছবি তুলে সেখানে পাঠিয়ে দিতে পারবেন যে কেউ। হোয়াটসঅ্যাপ নম্বর‌টি হল ৮৩৩৫৯৯৯১১১। এই নম্বরে খারাপ রাস্তার খবর এলেই কিছুক্ষণের মধ্যে সেখানে ওই ভ্যান নিয়ে গিয়ে গর্ত বুজিয়ে দেবেন পুরকর্মীরা। ওই ভ্যানটিতে থাকবে ইট, ঝামা মেটাল, বালি, ১০ থেকে ১৫ ব্যাগ কোল্ড পিচ এবং রাবিশ। রাস্তা মেরামতির সরঞ্জাম নিয়ে ২ জন করে শ্রমিক থাকবেন মোবাইল ভ্যানে।

এ ছাড়াও কলকাতা পুরসভার কন্ট্রোলরুমের নম্বর ০৩৩-২২৮৬১০০০-তে ফোন করেও শহরবাসী তাঁর এলাকায় রাস্তার গর্ত সম্পর্কিত তথ্য জানাতে পারবেন।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন