শহরে আর হুক্কা বার নয়, পুরসভার সিদ্ধান্ত জানালেন ফিরহাদ হাকিম

0

কলকাতা: শহরের সমস্ত হুক্কা বার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। এবার থেকে কলকাতার কোনো রেস্তোঁরা বা পানশালায় হুঁকো টানার ব্যবস্থা থাকবে না। যারা পুরসভার এই নির্দেশ মানবে না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এই বিষয়টি নিয়ে দ্রুত নোটিফিকেশন করা হবে বলে জানালেন মেয়র ফিরহাদ হাকিম।

শুক্রবার ‘টক টু মেয়র’ চলাকালীন মেয়র বলেন, “হুক্কা বারের আড়ালে নিষিদ্ধ মাদকের ব্যবহারের অভিযোগ আসছে। মাদকে আসক্ত হয়ে পড়ছে তরুণ প্রজন্ম। সেজন্য হুক্কা বার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে”।

তিনি আরও বলেন, “যে কেমিক্যাল দেওয়া হয়, তা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। মানুষের ক্ষতি হয়ে যাচ্ছে। অন্যান্য শহরে বন্ধ আছে। আমরাও বন্ধ করে দেব। তাই লাইসেন্স ক্যান্সেল করা হবে। তারপর নতুন লাইসেন্স দেওয়া হবে না।”

তাঁর কথায়, “শুরুতে এটা একটা ইলেক্ট্রিক সিগারেটের মতো ছিল। সব রেস্টুরেন্ট এখন করে ফেলেছে। আগে ছোট করে হত। আমি এখন অনুরোধ করছি, ঘেরা জায়গায় হুক্কা বার বন্ধ করুন।”

মেয়রের কথাতেই স্পষ্ট, নতুন করে আর হুক্কা বার-এর লাইসেন্স দেওয়া হবে না। যে সমস্ত রেস্তোরাঁর হুক্কা বার-এর লাইসেন্স আছে, তা বাতিল করা হবে। এ ধরনের হুক্কা বার বন্ধ করতে পুলিশের সাহায্য নেওয়া হবে বলে জানান মেয়র।

প্রসঙ্গত, নতুন প্রজন্মের কাছে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠেছে নতুন রূপের এই হুঁকো। সারা কলকাতায় বেশ কয়েকটি রেস্তোঁরা এবং পানশালায় রয়েছে এই ব্যবস্থা। বেশ রমরমিয়ে চলছে হুক্কা বার। এরই মধ্যে হুঁকোয় নেশার উপাদান হিসেবে কেমিক্যাল মেশানোর অভিযোগও উঠছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন