কলকাতা: একের পর এক বিদ্যৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর সংখ্যা বাড়ছে। কলকাতায় ফের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটল মঙ্গলবার। এক যুবকের মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ট্যাংরা এলাকায়।

এ দিন বান্টি হালদার নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে জানা যায়। ওই যুবকের একটি দোকান রয়েছে। মৃতের স্ত্রীর অভিযোগ, সকাল ৯টা নাগাদ রাস্তার বিদ্যুতের খুঁটি থেকে আগুনের ফুলকি বেরোতে শুরু করে। সেখান থেকে বান্টির দোকানে আগুন লেগে যায়। প্রাণ বাঁচাতে দোকান থেকে বেরিয়ে পড়েন তিনি। কিন্তু প্রাণরক্ষা হল না। বাতিস্তম্ভে হাত লেগে যায় তাঁর। ওই স্তম্ভে হাত লেগেই বিদ্যুৎস্পৃষ্ট হন বছর পঁয়ত্রিশের ওই যুবক।

তবে পুলিশ সূত্রে দাবি করা হয়েছে, গ্যাস থেকে আগুন ধরে গিয়েছিল বান্টির কচুরির দোকানে। তা থেকেই শর্ট সার্কিট হয়ে যায়। দোকানের শাটার বিদ্যুৎবাহী হয়ে যায়। দোকান থেকে বেরোতে গিয়েই শাটারে হাত লেগে যুবকের মৃত্যু হয়েছে।

গত কয়েক দিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে রাজ্যে। হরিদেবপুর-নারকেলডাঙা-রাজাবাজার-বাঁকুড়া-হাওড়া থেকে মুর্শিদাবাদ। শনি এবং রবিবার মিলিয়ে অন্তত সাত জনের মৃত্য়ুর খবর পাওয়া যায়।

১৪ জুন, হাওড়া পুরসভার কাছে ত্রিফলা বাতিস্তম্ভে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মহিলার মৃত্যু হয়। গত ২৩ জুন পশ্চিম বর্ধমানের আসানসোলের চিচুড়িয়ায় বিদ্যুতের খুঁটিতে হাত দিতেই ঘটনাস্থলেই মৃত্যু হয় খুশি বাউরি নামে এক নাবালিকার। গত ২৫ জুন নাগাদ হরিদেবপুর থানা এলাকায় ল্যাম্পপোস্টে হাত দিতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় নীতীশ যাদব নামে এক শিশুর।

এর পর গত শনিবার বাঁকুড়ায় পার্বতী ঘোষ এবং অনঙ্গ ঘোষ, কলকাতার নারকেলডাঙায় মহম্মদ ফাইজান, হাওড়ায় সুব্রত মণ্ডলের মৃত্যুর খবর পাওয়া যায়। রবিবার দক্ষিণ ২৪ পরগনায় সৌরভ মণ্ডল এবং সোমাশ্রী মণ্ডল নামে দম্পতি এবং মুর্শিদাবাদে শাহিদ শেখ নামে এক কিশোরের মৃত্যু হয় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে।

সাধারণ মানুষের অভিযোগ, অধিকাংশ ক্ষেত্রেই বিদ্যুৎ দফতরের উদাসীনতার কারণেই এই ধরনের দুর্ঘটনা ঘটছে। এমনকী এই ঘটনার পর ক্ষোভপ্রকাশ করেছেন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা।

আরও পড়তে পারেন:

প্রতি ১০ জনে চার জন কোভিড পজিটিভ কলকাতায়, এটা ভালো কিছুরও ইঙ্গিতবাহী

দশ দিন আগেই ছিল দু’হাজারে, সেই দিল্লি এবং মুম্বইয়ে সংক্রমণ নামল চারশোর ঘরে

‘হিম্মত থাকলে বিধানসভা ভেঙে ভোটে লড়ুন’, বিজেপি-শিন্ডেসেনাকে চ্যালেঞ্জ উদ্ধবের

শিকাগো শহরতলিতে স্বাধীনতা দিবসের প্যারেডে বন্দুকবাজের গুলি, হত অন্তত ৬, জখম ৩০ জনেরও বেশি   

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন