করোনাকালে বাধ্যতামূলক স্মার্টকার্ড, ২০ টাকা বেড়ে গেল কার্ড তৈরির খরচ!

কলকাতা: কলকাতা মেট্রোয় টোকেনের ব্যবহার বন্ধ। করোনাকালে স্মার্টকার্ড বাধ্যতামূলক। এমন পরিস্থিতিতে বেড়ে গেল স্মার্টকার্ড তৈরির খরচ। কর্তৃপক্ষ জানিয়েছেন, আগামী রবিবার (১৪ নভেম্বর) থেকে কার্যকর হবে এই নয়া নিয়ম।

এখন কলকাতা মেট্রোর স্মার্টকার্ড করতে লাগে ১০০ টাকা। সেটাই বেড়ে হচ্ছে ১২০ টাকা। মেট্রো কর্তৃপক্ষ শুক্রবার জানান, মেট্রোর স্মার্টকার্ডের সিকিউরিটি ডিপোজিট বাড়ানো হচ্ছে। স্মার্ট কার্ড নিতে গেলে আগে দিতে হতো ১০০ টাকা। এ বার থেকে লাগবে ১২০ টাকা। স্মার্ট কার্ড ফেরত দিলে আগে যেখানে মিলত ৬০ টাকা, নতুন নিয়মে স্মার্টকার্ড ফেরত দিলে মিলবে ৮০ টাকা।

এমনিতে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে মেট্রোয় বন্ধ রয়েছে টোকেন ব্যবস্থা। সে ক্ষেত্রে একমাত্র ভরসা স্মার্টকার্ড। এখন মেট্রোয় উঠতে গেলে বাধ্যতামূলক স্মার্টকার্ড। ফলে যাঁরা নতুন করে স্মার্টকার্ড তৈরি করাবেন, তাঁদের জন্য মেট্রোর এই ঘোষণা কার্যত দুঃসংবাদ।

কোভিড-পরিস্থিতি স্বাভাবিক হতেই ছন্দে ফিরেছে কলকাতা মেট্রো। তবে সূত্রের খবর, এখনই টোকেন ব্যবস্থা চালু করার চিন্তাভাবনা করছেন না মেট্রো কর্তৃপক্ষ। ফলে স্মার্ট কার্ডের মাধ্যমেই মেট্রোয় যাতায়াত করতে হবে যাত্রীদের।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন এখানে:

মুকুল রায়ের পিএসি চেয়ারম্যানপদ নিয়ে শুনানি মুলতুবি করলেন স্পিকার

বাচ্চাদের পোশাক ডেলিভারির মাধ্যমে ছড়াতে পারে করোনা, সতর্কতা চিনের

‘ধর্মীয় বিশ্বাসে আঘাত লাগতে পারে’, প্রকাশ্যে আমিষ খাবার বিক্রির বন্ধ করার বিতর্কিত নির্দেশিকা ভারতের এই শহরে

আপনি কি সাইবার জালিয়াতির শিকার? অভিযোগ জানানোর জন্য নতুন পরিষেবা চালু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

হাওড়া পুরসভা থেকে বিচ্ছিন্ন হল বালি, বিধানসভায় পাশ প্রস্তাব

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন