Kolkata House
জালে মুড়ে ফেলা হয়েছে বিপজ্জনক সেই বাড়ি। ছবি: নিজস্ব

কলকাতা: বিপজ্জনক বাড়ি ভেঙে ফেলতে আগেই আইন এনেছে কলকাতা পুরসভা। এ বিষয়ে প্রাথমিক পদক্ষেপ হিসাবে বাড়ির মালিক/বাসিন্দাদের নোটিশ পাঠানো হয়। কিন্তু সেই নোটিশ হাতে পাওয়ার পরও বিপদকে মাথায় নিয়েই চলছে আশঙ্কার বসবাস। পুরসভা উদ্যোগে বাসিন্দাদের সরাতে গেলেও বাঁধছে বচসা। এমনই ঘটনার সাক্ষী রইল কলকাতার বউবাজার এলাকার বিপজ্জনক একটি বাড়ি।

Kolkata House
চওড়া ফাটল সেই বাড়িতে। ছবি: নিজস্ব

বাড়িটির ঠিকানা ১এ, গ্র্যান্ট লেন। বহুদিন আগেই কলকাতা পুরসভা ভাঙার নোটিশ দিয়ে দিয়েছে। দোতলা সম্পূর্ণ খালি করে লোকজন অন্য জায়গায় চলে গেলেও এখনও একতলায় অনেক দোকান খালি হয়নি। মঙ্গলবার ওই বাড়ি খালি করতে গিয়ে পুরসভার কর্মী-আধিকারিকদের সঙ্গে বাসিন্দাদের প্রচণ্ড ঝামেলা বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসতে  লালবাজার থেকে প্রচুর পুলিশ ওই বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে।


আপডেট পড়ুন: দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে ভাঙা হল সেই বাড়ির বিপজ্জনক অংশ


ইতিমধ্যেই আশঙ্কার কথা মাথায় রেখে পুরসভার তরফে বাড়িটির একাংশ জাল দিয়ে মুড়ে ফেলা হয়েছে। কারণ, যে কোনো মুহূর্তে ওই বাড়ি ভেঙে পড়লে আহত হতে পারেন সাধারণ পথচারী মানুষ।

Kolkata House
বিপজ্জনক সেই বাড়ির সামনে জটলা। ছবি: নিজস্ব

এ দিন পুরসভার আধিকারিকরা ঘটনাস্থলে এসে দেখেন, বাড়িটিতে বিপজ্জনক ভাবে ফাটল দেখা দিয়েছে এবং যে কোনো সময়ে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন তাঁরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন