suicide ncrb
সিঁড়ির রেলিং থেকে উদ্ধার ঝুলন্ত দেহ। প্রতীকী ছবি

কলকাতা: আরও একবার আত্মহত্যা করতে চলা কোনো ব্যক্তিকে বাঁচাল কলকাতা পুলিশ (Kolkata Police)। বিষ খেয়ে নিলেও সঠিক সময়ে পুলিশ এসে পড়ায় বেঁচে গেলেন ওই যুবক।

ফেসবুকে আত্মহত্যার ইঙ্গিত দিয়ে মোবাইল রেখে বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিলেন ওই যুবক।  সেই পোস্ট চোখে পড়ে কলকাতা পুলিশের সাইবার টিমের। তাদের কাছ থেকেই খবর ওই যুবকের আত্মহত্যার চেষ্টা রুখে দেয় পুলিশ। জানা গিয়েছে ওই যুবক চিত্রনাট্যকার।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার বেলা ২টো নাগাদ কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ)-এর অফিস থেকে খবর যায় দক্ষিণ এবং দক্ষিণ শহরতলি বিভাগের ডেপুটি কমিশনারের অফিসে। জানানো হয়, রিজেন্ট পার্ক (Regent Park) থানা এলাকায় বছর ৩৩-এর এক ব্যক্তি ফেসবুকে আত্মহত্যার ইঙ্গিত দিয়ে পোস্ট করেছেন।

মোবাইলের আইপি অ্যাড্রেস এবং মোবাইলের টাওয়ার লোকেশনের সূত্র ধরে ওই ব্যক্তির বাড়ি পৌঁছোয় পুলিশ। কিন্তু সেখানে পৌঁছে পুলিশ জানতে পারে, বাড়ি থেকে বেরিয়ে গিয়েছেন ওই যুবক।

কিন্তু বাড়ির বাকি সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায় কাছেই একটি ভাড়া বাড়ি রয়েছে তাঁদের। ওই যুবক মাঝেমধ্যেই সেখানে যান। কালবিলম্ব না করে পুলিশ পৌঁছে যায় ওই বাড়িতে।

ভেতর থেকে দরজা বন্ধ থাকায় সেটা ভেঙেই ভেতরে ঢোকে পুলিশ। দেখা যায় ওই যুবক সংজ্ঞাহীন অবস্থায় মেঝেতে পড়ে রয়েছেন। পাশে একটা ফাঁকা কীটনাশকের বোতল। সঙ্গে সঙ্গে ওই যুবককে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পাকস্থলী থেকে বিষ বের করা হয় ওই যুবকের। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল। তবে চিকিৎসকরা জানিয়েছেন আর একটু দেরি হলেও প্রাণ সংশয় হতে পারত ওই যুবকের।

উল্লেখ্য, এ বছর ফেব্রুয়ারিতেই কলকাতা পুলিশের সাহায্যে গুয়াহাটির উপকণ্ঠে এক মহিলার আত্মহত্যা রোখা সম্ভব হয়েছিল। 

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন