কলকাতা: রবিবার সন্ধ্যায় লেনিন সরণিতে হিন্দ সিনেমার কাছে একটি বহুতলকে গ্রাস করল ভয়াবহ আগুন। কয়েক মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা এবং কালো ধোঁয়া ঢেকে ফেলে গোটা এলাকাকে।

জানা গিয়েছে, ওই বহুতলের পাঁচ তলার গেস্ট হাউস থেকে আগুন ছড়ায়। আগুন লাগার পরই টিনের শেড এবং দেওয়াল থেকে চাঙড় ভেঙে পড়তে শুরু করে।

ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ছ’টি ইঞ্জিন, বিপর্যয় মোকাবিলা দল এবং কলকাতা পুলিশ। কিন্তু বিধ্বংসী আগুনের ভয়াবহতার কাছে প্রথমে তা সামাল দেওয়া সম্ভব হয়নি। দ্রুত ছড়িয়ে পড়ে আগুন।

নিয়ে আসা হয় হাইড্রোলিক ল্যাডার। কিছুক্ষণের মধ্যেই ভিতরে ঢুকতে সক্ষম হন দলকলকর্মীরা। প্রায় আধঘণ্টার ক্রমাগত চেষ্টায় আগুন কিছুটা নিয়ে আসা সম্ভব হয় বলে জানায় দমকল সূত্র। ঘটনাস্থলে দাঁড়িয়ে মন্ত্রী সুজিত বসু বলেন, আগুন অনেকটাই নিয়ন্ত্রণের মধ্যে এসেছে। বাকি কাজ চলছে। এখনও পর্যন্ত কোনো হতাহতের খবর নেই। বাকি বিষয়গুলি খতিয়ে দেখা হবে।

স্থানীয় মানুষের বক্তব্য, ওই বহুতলে বেআইনি ভাবে চলত গেঞ্জি তৈরির ফ্যাক্টরি। ছিল মোবাইল স্টোরও। আগুন লাগার মিনিট কুড়ি পরে পৌঁছায় দমকল। আর একটু আগে এল আগুন এতটা ছড়াতে পারত না।

অন্য দিকে দমকল কর্তৃপক্ষের দাবি, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছান তাঁরা। ঘিঞ্জি এলাকায় ঢুকতে হয়তো কিছুটা সময় লাগতে পারে। তবে আগুন আরও আগ্রাসী হয়ে ওঠার আগেই তা নিয়ন্ত্রণে নিয়ে আসা সম্ভব হয়েছে।

বর্তমানে অবরুদ্ধ হয়ে পড়েছে গোটা এলাকা। আগুন নিয়ন্ত্রণে এলেও এখনও পর্যন্ত সম্পূর্ণ আয়ত্তে আসেনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here