Mamata Banerjee
ফাইল ছবি

কলকাতা: ছটপুজো উপলক্ষে গঙ্গার গিয়ে পুণ্যার্থীদের সঙ্গে সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হেস্টিংসে গঙ্গার ঘাটে গিয়ে তিনি সমবেত জনতার সামনে সংক্ষিপ্ত বক্তব্যও রাখেন।

মঙ্গলবার রাজ্যবাসীকে ছটপুজোর শুভেচ্ছা জানিয়ে মমতা বলেন, বিভিন্ন ধর্মের মানুষ ভিন্ন বিভিন্ন ধরনের উৎসব পালন করেন। কিন্তু উৎসব সবার জন্য। সব মানুষের জন্য। যে কারণে রাজ্য সরকারও নির্বিঘ্নে ছটপুজোয় যোগ দেওয়ার জন্য বহুবিধ ব্যবস্থা নিয়েছে।

এ দিন তিনি বলেন, “দুর্গাপুজোর সময় অন্য রাজ্যের সরকার এত দিন ছুটি দিতে চায় না। সেখানে আমরা দু’দিন ছুটি দিয়েছি। আমরা চাই সমস্ত ধর্মের, সমস্ত সম্প্রদায়ের মানুষ সমান ভাবেই নিজেদের রীতি পালন করুন। প্রশাসনের তরফেও প্রভূত উদ্যোগ নেওয়া হয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। পুলিশ সব সময়ই পুণ্যার্থীদের পাশে আছে। নদীর ঘাটের ধারে বিভিন্ন জায়গায় পুলিশের বুথ খোলা হয়েছে। পাশাপাশি স্থানীয় ক্লাব সংগঠনগুলিও সর্বতো ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। আমি সবাইকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই”।

ছটপুজোয় ‘ঘাট’ বিক্রির অভিযোগ ঘিরে চাঞ্চল্য

নিজের ভঙ্গিতেই এ দিন মমতা পুণ্যার্থীদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তিনি বলেন, “আপনারা ধীরে ধীরে ঘাটে যান। সেখানে পুজো করুন। আবার হেসে এমনও বলেন, পুজো দিন, ঠেকুয়া তৈরি করুন, পুরি তৈরি করুন। সবাই আনন্দে কাটান”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here