fire in apj house kolkata
বেরোচ্ছে ধোঁয়া।

কলকাতা: ফের শহরে অগ্নিকাণ্ড। সোমবার সকালে পার্ক স্ট্রিটের এপিজে হাউসে ভয়াবহ আগুন লাগে। দু’ ঘণ্টার চেষ্টায় অবশ্য আগুন আয়ত্তে এনেছে দমকল।

পুলিশ ও দমকল সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল পৌনে এগারোটা নাগাদ এপিজে হাউসের পাঁচ তলায় আগুন লাগে। হঠাৎই ফায়ার অ্যালার্ম বাজতে শুরু করলে দ্রুত নীচে নেমে আসেন ওই ভবনে থাকা একাধিক অফিসের কর্মীরা। দায়িত্বে থাকা কর্মীরা নিজেরাই অগ্নি নির্বাপণ ব্যবস্থার মাধ্যমে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পাঠানো হয় দমকলেও।

কিছুক্ষণের মধ্যেই ভয়াবহ রূপ ধারণ করে আগুন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছোয় দমকল। এগারোটা ইঞ্জিনের সাহায্যে আগুন নেভানোর কাজ শুরু  করা হয়।

এই বাড়িতে একাধিক অফিস রয়েছে। ফলে সপ্তাহের প্রথম কাজের দিনই অফিসটাইমে আগুন লাগায় কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিন্তু এখানে মাঝেমধ্যেই ফায়ার ড্রিল হওয়ায় কর্মীদের মধ্যে কোনো হুড়োহুড়ি হয়নি। ফলে এ দিন কিছুটা আতঙ্ক ছড়ালেও সিঁড়ি দিয়ে কার্যত নিরাপদেই নীচে নেমে আসেন অফিসের কর্মীরা।

অন্য দিকে অগ্নিকাণ্ডের জেরে ব্যাপক যানজট হয় পার্ক স্ট্রিট, থিয়েটার রোড-সহ সংলগ্ন প্রায় সব রাস্তায়। পুলিশ ওই চত্বরের প্রায় সব রাস্তাতেই যান নিয়ন্ত্রণ করছে। কার্যত স্তব্ধ হয়ে পড়ে মধ্য কলকাতার একটা বড়ো অংশ।

তবে দু’ ঘণ্টার মধ্যে এই আগুন আয়ত্তে চলে আসায় এখন কিছুটা নিশ্চিন্তে এই অঞ্চলের মানুষ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here