sovan chatterjee and ratna

কলকাতা: মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রত্নাকে মেয়ের আর্থিক খরচ সমান ভাবে বহনের নির্দেশ দিল আলিপুর জজ কোর্ট। মঙ্গলবার আদালত জানায়, শোভনবাবু রত্নাদেবীকে এককালীন ৭০ হাজার টাকা দেবেন। এই টাকা আগামী তিন মাসের মধ্যেই হস্তান্তর করতে হবে বলে আদালত জানিয়ে দেয়। পাশাপাশি মেয়ের খরচ উভয়কেই বহন করতে হবে।

দীর্ঘ কয়েক মাস ধরেই বিবাহ -বিচ্ছেদ মামলা চলছে শোভন-রত্নার। আগে একাধিক শুনানির পর এ দিন আদালতের নির্দেশে দু’রতফই যথেষ্ট উদ্বিগ্ন বলে জানা যায়। শোভনবাবু সাংবাদিকদের কাছে জানান, তিনি এই রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে যাবেন। কিন্তু কেন?

জানা গিয়েছে, আদালত এ দিন বাদি-বিবাদি উভয়পক্ষকেই আর্থিক ব্যয় বহনের নির্দেশ দেয়। পরিবারের সামাজিক অবস্থানের নিরিখে সন্তানের খরচ হিসাবে মাসিক ধার্য হয় ৮০ হাজার টাকা। আদালত বলে, এই মাসিক খরচ দু’পক্ষকেই সমান ভাবে বহন করতে হবে। অর্থাৎ, সে ক্ষেত্রে রত্নাদেবীকেও মাসে ৪০ হাজার টাকা দিতে হবে।


আরও পড়ুন: মেয়রের জন্মদিন, আবাসনের সামনে রাস্তায় দাঁড়িয়েই উদ্‌যাপন করলেন পুত্র-কন্যা

দু’পক্ষের আইনজীবীই জানান, তাঁরা আদালতের পূর্ণাঙ্গ রিপোর্ট দেখার পরই পরবর্তী পদক্ষেপ নেবেন। যদিও শোভনবাবু আগাম জানিয়ে দেন, তিনি এই মামলা এ বার হাইকোর্টে ‌টেনে নিয়ে যাবেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন