আরপিএল: মারলিন গ্রুপের নয়া ফুটবল লিগ, অংশ নিচ্ছে ১৬টি কর্পোরেট দল

0

কলকাতা: শহরের এক অভিজাত ক্লাবে মারলিন গ্রুপ রাইজ প্রিমিয়ার লিগ (RPL)-এর সূচনা হয়ে গেল। বাংলার সামগ্রিক ক্রীড়া পরিবেশ ও পরিকাঠামোকে উন্নত করার জন্যই আয়োজন করা হয়েছে এই ফুটবল লিগের, জানালেন উদ্যোক্তারা।

দু’দিন ব্যাপী এই ফুটবল টুর্নামেন্টে ১৬টি কর্পোরেট দল অংশগ্রহণ করবে। মানস ভট্টাচার্য, বিশ্বজিৎ ভট্টাচার্য, প্রশান্ত বন্দ্যোপাধ্যায় এবং কৃষ্ণেন্দু রায়ের মতো ফুটবলাররা এই লিগটিকে মেন্টর থাকছেন। এই উদ্যোগটির লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী রাইমা সেন। এ ছাড়াও সঙ্গে ছিলেন ফুটবলার ও মার্লিন গ্রুপের (Merlin Group) এমডি সাকেত মোহতা।

বৃহস্পতিবার আরপিএলের লোগো এবং জার্সি উন্মোচন হয়। দু’দিন ব্যাপী এই ফুটবল লিগে কলকাতার ১৬টি বিভিন্ন কর্পোরেট দলকে মাঠে মুখোমুখি হতে দেখা যাবে। রাজারহাট চৌমাথায় অনুষ্ঠিত এই দু’টি প্রদর্শনী ম্যাচ হবে আগামী ২৩ এবং ২8 অক্টোবর।

এটি মার্লিন গ্রুপের এমন এক উদ্যোগ যা সম্পূর্ণভাবে স্পোর্টস থিমকে ঘিরে আবর্তিত। কলকাতায় প্রথম বারের মতো একটি আন্তর্জাতিক ক্রীড়া পরিকাঠামো প্রদানের জন্য এই স্পোর্টস টাউনশিপটি গড়ে তোলা হবে। ‘সিটি অফ জয়’ কলকাতা শুধু একটি অনন্য স্পোর্টস টাউনশিপের অভিজ্ঞতাই পাবে না, এর সঙ্গে সঙ্গে শহরের উদীয়মান ক্রীড়াবিদরা আন্তর্জাতিক ক্রীড়া সংস্কৃতির অভিজ্ঞতাও অর্জন করবে। টাউনশিপের মধ্যে থাকবে ক্রীড়া একাডেমি এবং ক্রীড়া সংক্রান্ত পরিকাঠামোগত সুবিধা। যেমন ক্রিকেট গ্রাউন্ড, ফুটবল গ্রাউন্ড, ইন্ডোর স্পোর্টস এরিয়া, সুইমিং পুল এবং অন্যান্য সুযোগ -সুবিধা। এই টাউনশিপে বাস্কেটবল, ব্যাডমিন্টন, স্কোয়াশ এবং টেনিসের মতো অন্যান্য ক্রীড়া কার্যক্রমও অন্তর্ভুক্ত থাকবে।

২৩ এবং ২৪ অক্টোবর কলকাতার বিভিন্ন কর্পোরেটের যে ১৬টি দল থাকবে সেইগুলি হল -টিসিএস, জেনপ্যাক্ট, উইপ্রো, কগনিজ্যান্ট, এইচএসবিসি, এইচডিএফসি, ব্রিটিশ টেলিকম, পিডব্লুসি, এফআইআইওবি, রেড এফএম, বিগ এফএম, ফ্রেন্ডস এফএম, ফিভার এফএম, নুভোকো ভিস্তা কর্পোরেট লিমিটেড, উডল্যান্ডস হসপিটাল এবং মার্লিন গ্রুপ স্বয়ং এই আরপিএল-এ অংশগ্রহণ করবে।

প্রথম প্রদর্শনী ম্যাচটি রেজিনা’স গার্লস একাডেমি এবং এফওএস-এর একটি অতিথি দলের মধ্যে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় প্রদর্শনী ম্যাচটি সাদার্ন সমিতি স্টেট স্পোর্টস একাডেমি এবং ফেডারেশন অফ স্পোর্টস সিলেক্টের মধ্যে অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারী দলগুলি অভিজ্ঞ ফুটবলার মানস ভট্টাচার্য, বিশ্বজিৎ ভট্টাচার্য, প্রশান্ত বন্দ্যোপাধ্যায় এবং কৃষ্ণেন্দু রায়ের বিশেষজ্ঞ নির্দেশনায় খেলবে।

আরপিএল এবং দ্য স্পোর্টস টাউনশিপ সম্পর্কে মার্লিন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা বলেন, “কলকাতা সব সময়ই বিভিন্ন খেলাধুলার হোম-গ্রাউন্ড ছিল। ফুটবল বাংলায় সবচেয়ে জনপ্রিয় খেলা। কিন্তু উদীয়মান প্রতিভা চিহ্নিত করতে এবং প্রশিক্ষণ দিতে পারে এমন পর্যাপ্ত ক্রীড়া পরিকাঠামোর অভাব শহরে রয়েছে। আমরা কলকাতার দায়িত্বশীল কর্পোরেট নাগরিক হিসেবে শহরের ক্রীড়া গৌরব ও ঐতিহ্যে অবদান রাখার তাগিদ অনুভব করেছি। শহরের সবচেয়ে বিখ্যাত ক্লাবগুলির সঙ্গে সঙ্গে ফুটবল একাডেমিগুলি সবচেয়ে বড়ো যে চ্যালেঞ্জের মুখোমুখি হয় সেটি হল পরিকাঠামো। যথাযথ সুযোগ-সুবিধার অভাব সবসময়ই একজন ক্রীড়াপ্রেমী হিসেবে আমাকে উদ্বিগ্ন করেছে এবং দেশের অন্যতম শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট কোম্পানি হিসেবে আমরা এমন কিছু অনন্য ক্রীড়া পরিকাঠামোগত অভিজ্ঞতা আনতে চাই যা এই শহর আগে কখনো দেখিনি। আমাদের আসন্ন স্বয়ংসম্পূর্ণ স্পোর্টস থিম টাউনশিপ “রাইজ-স্পোর্টস রিপাবলিক” এর লক্ষ্য হল মার্লিন গ্রুপের এই স্বপ্ন পূরণ করা। রাইজ প্রিমিয়ার লিগ হল কলকাতার স্বদেশীয় পরিবেশে খেলাধুলার উন্নয়নের জন্য এক চমৎকার উদ্যোগ।”

আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

‘নিজের বাড়ির অন্দর…’, ফের শুভেন্দু অধিকারীকে খোঁচা বাবুল সুপ্রিয়র

রাজ্যে হাজার কোটি বিনিয়োগ করবে আদিত্য বিড়লা গোষ্ঠী, কর্মসংস্থানের বড়োসড়ো সুযোগ

করোনা পরিস্থিতি স্থিতিশীল, নবমীর তুলনায় এক সপ্তাহ পর সংক্রমণের হার বেশ কিছুটা কম পশ্চিমবঙ্গে

প্রয়াত তৃণমূল বিধায়কের ছবি কাজে লাগিয়ে ভোট প্রচার, বিপাকে খড়দহের বিজেপি প্রার্থী

চার দিনের সফরে উত্তরবঙ্গ যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কৃষকদের প্রতিবাদের অধিকার থাকলেও দিনের পর দিন রাস্তা বন্ধ করে নয়, বলল সুপ্রিম কোর্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন