কলকাতা মেট্রোয় মর্মান্তিক দুর্ঘটনা, দরজায় হাত আটকে যাওয়া যাত্রীকে নিয়েই ছুটল ট্রেন

0

ওয়েবডেস্ক: কলকাতা মেট্রো রেলের ইতিহাসে এই প্রথম ঘটল এই ধরনের মর্মান্তিক দুর্ঘটনা। দরজায় হাত আটকে ছিল এক যাত্রীর। তাঁকে টেনেহিঁচড়েই ছুটতে শুরু করল ট্রেন। ঘটনায় চালক এবং গার্ডকে সাসপেন্ড করা হলেও ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ওই যাত্রীর।

প্রত্যক্ষদর্শী যাত্রীদের বক্তব্য থেকে জানা গিয়েছে, এ দিন সন্ধ্যা ৬.৪০টা নাগাদ পার্কস্ট্রিট স্টেশনে কবি সুভাষগামী ট্রেনে ওঠার সময় এক জন যাত্রীর হাত দরজার মাঝখানে আটকে যায়। কিন্তু তাঁর দেহ তখনও ট্রেনের বাইরে। ওই অবস্থাতেই ছুটতে শুরু করে ট্রেন।

এই মর্মান্তিক ঘটনার কথা বলতে গিয়ে বাকরুদ্ধ হয়ে পড়ছেন প্রত্যক্ষদর্শীরা। ট্রেনটি ঝুলন্ত ওই যাত্রীকে নিয়ে প্ল্যাটফর্ম থেকে ছুটতে শুরু করে। টানেলে ঢোকার পরে পাশের দেওয়ালে ধাক্কা খেয়ে থার্ড লাইনে পড়ে যান ওই যাত্রী। বিদ্যুৎপৃষ্ট হয়ে যায় তাঁর শরীর। ঘটনাস্থলে তাঁর মৃত্যু হয়।

এর পর মেট্রোর তরফে এসএসকেএমে নিয়ে যাওয়া হয় ওই জনৈক যাত্রীকে। কিন্তু চিকিৎসকেরা জানান, আগেই মৃত্যু হয়েছে তাঁর। জানা গিয়েছে, মৃত যাত্রীর নাম সজল কাঞ্জিলাল। তাঁর বাড়ি কসবা পোস্ট অফিস এলাকায়।

মেট্রোর প্রত্যেক স্টেশনেই মোতায়েন রয়েছেন সিআরপিএফ জওয়ান। গার্ড এবং চালকেরও কর্তব্য, সবাই উঠল কি না, সেটা দেখা। এর পরেও কী ভাবে এই দুর্ঘটনা ঘটল? কেন কাজ করল না দরজার সেন্সর? বারবার কেন ঘটছে দুর্ঘটনা, বাড়ছে যাত্ৰী দুর্ভোগ? উঠছে একাধিক প্রশ্ন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন