দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি পেল এমআর বাঙুর

0

খবর অনলাইন ডেস্ক: দেশের সেরা জেলা হাসপাতালের মুকুট উঠল এমআর বাঙুর হাসপাতালের মাথায়। কেন্দ্রীয় নীতি আয়োগ ২০১৮-’১৯ সালের মূল্যায়নের ভিত্তিতে বাঙুর হাসপাতালকে সেরা ঘোষণা করেছে বলে মঙ্গলবার জানিয়েছে স্বাস্থ্য ভবন। এমন সাফল্যে খুশি সকলেই।

করোনা মহামারির সময় সীমিত পরিকাঠামো নিয়েও রোগীর চাপ সামলেছে টালিগঞ্জের এই হাসপাতাল। তবে সদ্য পাওয়া এই সম্মান করোনা চিকিৎসার জন্য নয়। দেওয়া হয়েছে তার আগের বছরের চিকিৎসা পরিষেবা ও পরিকাঠামোর জন্য।

এখানে সিসিইউ, আইসিইউ, এসডিইউ-সহ বিভিন্ন বিভাগের সাতশোরও বেশি শয্যবিশিষ্ট এই হাসপাতালের সাফল্যের হার ৯৮ শতাংশের বেশি। এক জেলা হাসপাতালের পক্ষে এই সাফল্য অর্জন করা অনেকটা কঠিন বলেই মনে করে ওয়াকিবহাল মহল।

এ ব্যাপারে আনন্দবাজার অনলাইন-এর কাছে হাসপাতালের সুপার শিশির নস্কর বলেন, “অসম্ভব আনন্দের খবর। হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে। স্বাস্থ্য ভবন থেকে স্বাস্থ্য সচিব, জাতীয় স্বাস্থ্য মিশনের ডিরেক্টর ও ডিরেক্টর অব হেলথ সার্ভিস, সকলেই ফোন করে অভিনন্দন জানিয়েছেন”।

জানা গিয়েছে, হাসপাতালের শয্যা সংখ্যা, অসুস্থের সেবা ও পরিষেবার মান, আইসিইউ শয্যা, অস্ত্রোপচার ও অন্যান্য চিকিৎসার বিষয়গুলির নিরিখেই দেশের সেরা হাসপাতালের স্বীকৃতি পেল এমআর বাঙুর হাসপাতাল।

সেই স্বীকৃতির কথাই নীতি আয়োগের তরফে রাজ্যের স্বাস্থ্য দফতরকে চিঠি দিয়ে জানানো হয়েছে। অন্য দিকে, করোনা মহামারি মোকাবিলাতেও এমআর বাঙুর হাসপাতাল অভাবনীয় কাজ করে চলেছে।

খবর অনলাইন-এর অন্যান্য প্রতিবেদন পড়ুন এখানে: khaboronline.com

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন