অতিরিক্ত যাত্রীচাপ নিয়ন্ত্রণে বিধাননগরে দাঁড়াবে না কোনো ট্রেন, কড়া সিদ্ধান্ত পূর্বরেলের

0

কলকাতা: বিধাননগর স্টেশনে দাঁড়াবে না কোনো ট্রেন। বৃহস্পতিবার নবমীর বিকেল ৪টে থেকে দশমীর ভোর ৪টে পর্যন্ত এই নির্দেশিকা বহাল থাকবে বলে জানিয়ে দিল পূর্ব রেল। পুজোয় দর্শনার্থীদের ঢল নামায় যাত্রীচাপ বাড়ছিল। ধারণা করা হচ্ছে, লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে দর্শনার্থীদের ভিড়ের জেরেই কড়া সিদ্ধান্ত নিল রেল।

তবে শ্রীভূমির বুর্জ খলিফার জেরে এই যাত্রীচাপ হচ্ছিল কি না, তা স্পষ্ট করে উল্লেখ করেনি রেল। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী সংবাদ মাধ্যমের কাছে জানান, “করোনা আবহে অতিরিক্ত ভিড় এড়াতে বৃহস্পতিবার বিকেল ৪টে থেকে শুক্রবার ভোর ৪টে পর্যন্ত বিধাননগর স্টেশনে কোনো ট্রেন দাঁড়াবে না”।

শুধু বুর্জ খলিফা-দর্শন নয়, মফস্‌সল থেকে ঠাকুর দেখতে এসে অনেকেই বিধাননগর স্টেশনে নামেন। সল্টলেক এবং উত্তর কলকাতার বেশ কিছু বড়ো পুজো দেখার জন্য বিধাননগর স্টেশন ব্যবহার করেন শহরতলির দর্শনার্থীরা। যে কারণে ক’দিন ধরেই যাত্রীচাপ বেড়েছে বিধাননগর স্টেশনে।

এ দিন, নবমী থেকে কোনো দর্শনার্থী বুর্জ খলিফায় ঢুকতে পারবেন না। অষ্টমীর মধ্যরাতে এমনটাই জানিয়ে দিয়েছেন দমকলমন্ত্রী তথা পুজোর অন্যতম উদ্যোক্তা সুজিত বসু। মানুষের নিরাপত্তার কথা ভেবেই দর্শনার্থীদের প্রবেশাধিকার বন্ধের সিদ্ধান্ত বলে জানানো হয়।

এ দিন সকালে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের সামনে শুধুই পুলিশ পুলিশে ছয়লাপ। অষ্টমীর মধ্যরাত থেকেই ঘোষণা করে দেওয়া হয়, নবমী থেকে শ্রীভূমির পুজোয় দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ। এর জেরেই বৃহস্পতিবার সকাল থেকে এই নজিরবিহীন ছবি।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

আগের দিনের তুলনায় ১৬ শতাংশ বাড়লেও ১৯ হাজারের নীচে দৈনিক করোনা সংক্রমণ

২ দিনের বিরতির পর ফের বাড়ল পেট্রোল, ডিজেলের দাম, গড়ল নতুন রেকর্ড

অন্ত:সত্ত্বা হওয়ার ২৪ সপ্তাহ পর্যন্ত গর্ভপাতের জন্য কেন্দ্রের নতুন নিয়ম

লেজার আলো নেভানোর পর, দর্শক প্রবেশ বন্ধ হল ‘বুর্জ খালিফা’য়

 আজ মহানবমী: স্বাস্থ্যবিধি মেনেই অষ্টমীর রাতে মণ্ডপে মণ্ডপে চলেছে প্রতিমা দর্শন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন