কলকাতা: সপ্তাহখানেক আগে মার্কিন যুক্তরাষ্ট্রে ছড়িয়েছিল পার্সেল বোমার আতঙ্ক। সেই আতঙ্ক এ বার গ্রাস করল খাস কলকাতাকে। উত্তর কলকাতার ঠনঠনিয়ায় এক ব্যবসায়ীকে পাঠানো একটি পার্সেল থেকেই এই আতঙ্ক ছড়াল।

শুক্রবার দুপুরে ঠনঠনিয়া কালীবাড়ির কাছে গাড়ির যন্ত্রাংশের এক দোকানের ঠিকানায় একটি পার্সেল আসে। গুজরাতের সুরাত থেকে আসা সেই পার্সেল খুলতেই দেখা যায়, ভিতরে টাইমার লাগানো বিভিন্ন যন্ত্রাংশ রয়েছে!

সেই সঙ্গে ধোঁয়াও বেরোতে শুরু করে। ‘টাইম বোমা’র আতঙ্কে দোকানের কর্মীরা পুলিশে খবর দেন। এলাকায় ছড়িয়ে পড়়ে ব্যাপক চাঞ্চল্য। পার্সেলটি পরীক্ষা করে দেখে বম্ব ডিসপোজাল স্কোয়াড। পরে লালবাজারে নিয়ে যাওয়ার পরে জানানো হয় বোমার মতো দেখতে হলেও জিনিসটা নকল।

যে ঠিকানা থেকে ক্যুরিয়ার এসেছিল, সেই ঠিকানায় তাঁর পরিচিত কেউ থাকেন না বলে জানিয়েছেন ওই দোকানের মালিক বিশাল জয়সওয়াল।

আরও পড়ুন ১০০ দিনের কাজ সরেজমিন খতিয়ে দেখতে আচমকা হাজির নবনির্বাচিত প্রধান!

জিনিসটা হুবহু টাইম বোমার মতো দেখতে ছিল বলে জানিয়েছেন কলকাতা পুলিশের এক আধিকারিক। নিছক ভয় দেখানোর জন্যই এটা পাঠানো হয়েছে বলে আন্দাজ করছেন তিনি। তবে ওই দোকানের মালিকের সঙ্গে কারও শত্রুতা রয়েছে কি না এবং সেই শত্রুতা থেকেই এই পার্সেল পাঠানো হয়েছে কি না, সে বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here