কলকাতা: শনিবার সকাল সাড়ে ১১ টা। মল্লিকবাজারের বেসরকারি হাসপাতালের আট তলার কার্নিশে বসে থাকতে দেখা যায় এক রোগীকে। তাঁকে নামানোর জন্য বোঝানোর চেষ্টা করেন হাসপাতালের কর্মীরা। দমকলকর্মীরা খাবার দিয়ে বোঝানোরও চেষ্টা করেন। কিন্তু কোনো লাভ হয়নি।

প্রাথমিক ভাবে ধারণা, কার্নিশে বসে আত্মহত্যার হুমকি দিচ্ছিলেন ওই রোগী। তাঁকে উদ্ধার করতে হিমশিম খেতে হয় হাসপাতাল কর্তৃপক্ষ থেকে দমকল কর্মীদের। আটতলার কার্নিশে বিপজ্জনক ভাবে আটকে ছিলেন তিনি। সেখানে বসে কিছু বলার চেষ্টা করছিলেন। হাসপাতালের কর্মী,পুলিশ, দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে থেকে ওই রোগীকে উদ্ধারের চেষ্টা করে। কিন্তু তার পরেও শেষ রক্ষা আর হল না।

ঘটনাস্থলে এসে পৌঁছান বাড়ির লোকেরা। দুপুর ১২টা ৫০ মিনিট নাগাদ হাসপাতালের জানলা দিয়ে রোগীকে বোঝাতে যান তাঁর আত্মীয়। তার পরই কার্নিশ থেকে পড়ে যেতে দেখা যায় ওই রোগীকে। মাঝে বিল্ডিংয়ের বেশ কয়েকটি জায়গায় একাধিক বার আঘাতও লাগে। এ ভাবেই রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সেখান থেকে উদ্ধার করে তাঁকে স্ট্রেচারে করে হাসপাতালের ভিতরে নিয়ে যাওয়া হয়।

হাসপাতাল কর্মীদের দাবি, স্নায়ুরোগে আক্রান্ত ওই ব্যক্তি আত্মহত্যা করবেন বলে হুমকি দিচ্ছিলেন। যে জায়গায় রোগী আটকে ছিলেন, তার নীচে কিছু বেড এনে জড়ো করা হয়েছিল। যাতে কার্নিশ থেকে নীচে পড়লে গুরুতর আঘাত না লাগে।  স্কাই লিফট আনা হয়। এমনকী নীচে জাল আনার ব্যবস্থা করা হচ্ছিল। তা আগেই ঘটে গেল ভয়াবহ ঘটনা।

এই দৃশ্য দেখে হাসপাতালের নিচে ভিড় জমে যায়। মল্লিক বাজার জুড়ে যানজট তৈরি হয়। হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে, জানালা ভেঙে বেরিয়ে গিয়েছিলেন ওই রোগী। তিনি ক্রনিক অ্যালকোহলিক। এ দিনই তাঁর বাড়ি ফেরার কথা ছিল। বাড়ির লোকও তাঁকে নিয়ে যাওয়ার জন্য এসেছিলেন। এরই মধ্যে এই ঘটনা। শেষ পাওয়া খবর অনুযায়ী, সঙ্কটজনক অবস্থায় আইসিইউ-তে ভরতি আছেন ওই রোগী।

আরও পড়তে পারেন:

২৬/১১ হামলায় জড়িত লস্কর জঙ্গির ১৫ বছরের জেল হল পাকিস্তানে

ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্ত, বৃষ্টি কিছুটা বাড়ল দক্ষিণবঙ্গে

মহিলাদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার কেড়ে নিল মার্কিন সুপ্রিম কোর্ট, হতাশ জো বাইডেন

ওয়েনাড়ে রাহুলের অফিসে এসএফআইয়ের হামলা, শাস্তির হুঁশিয়ারি সিপিএমের

শিবসেনাকে শেষ করে দিতে চাইছে বিজেপি, গভীর রাতে আবেগময় বার্তা উদ্ধবের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন