Connect with us

কলকাতা

৭২ ঘণ্টার মধ্যেই একবালপুরে তরুণী খুনের কিনারা, গ্রেফতার দম্পতি

ফোন থেকেই মিলল সূত্র, ‘পরকীয়া’র জেরেই কি খুন?

Published

on

কলকাতা: বুধবার রাতে একবালপুর থানার এমএম আলি রোডে বস্তাবন্দি অবস্থায় ২২ বছরের যুবতী সাবা খাতুনের দেহ উদ্ধার হয়েছিল। সেই ঘটনায় এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্রের খবর, ধৃতদের নাম অভিযুক্ত শেখ সাজিদ এবং তার স্ত্রী অঞ্জুমা বেগম। সাজিদ নিজেই ফোন করে পুলিশকে ডাকে। সাজিদই বস্তা খুলতে সাহায্য করে পুলিশকে।

পুলিশ সূত্রে জানা যায়, শেখ সাজিদের বাড়িতে যাতায়াত ছিল তরুণীর। ত্রিকোণ প্রেমের জেরে খুন কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

Loading videos...

পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় বাসিন্দা হিসেবে সাজিদকে সন্দেহ করা হয়নি। কিন্তু পরবর্তীতে হাসপাতালের সিসিটিভি ফুটেজ-সহ একাধিক বিষয় খতিয়ে দেখে পুলিশের সন্দেহের তালিকায় উঠে আসে সাজিদ। এর পর তাকে আটক করে জিজ্ঞাসাবাদের পর ভোরের দিকে স্বামী-স্ত্রী অপরাধের কথা কবুল করে নিলে তাদের গ্রেফতার করা হয়। আজ তাদের আলিপুর আদালতে তোলা হবে।

পুলিস সূত্রে আরও জানা যায়, নিহত সাবা খাতুনের ফোন ঘেঁটে শেখ সাজিদের নাম পাওয়া যায়। সেই সূত্র ধরেই তদন্তে নেমে পুলিশ জানতে পারে শেখ সাজিদের সঙ্গে বন্ধুত্ব ছিল সাবার। ধীরে ধীরে সেই বন্ধুত্ব সম্পর্কের দিকে গড়ায়। সাবার সঙ্গে স্বামীর ‘পরকীয়া’র কথা জেনে ফেলেছিলেন শেখ সাজিদের স্ত্রী অঞ্জুম বেগম। এরপরই সাবাকে খুনের ছক কষে স্বামী-স্ত্রী। এর পরই খুনের ঘটনায় সরাসরি যোগ থাকার অভিযোগে দম্পতিকে গ্রেফতার করল পুলিশ।

প্রাথমিক তদন্তে জানা যায়, সাবা ওয়াটগঞ্জে দিদার কাছে থাকতেন। তবে গত দু’মাস ধরে ওয়ারিশ লেনে রেশমা নামে এক বন্ধুর বাড়িতে পেইং গেস্ট হিসেবে থাকছিলেন তিনি। একটি সূত্রের দাবি, রেশমা মাদকাসক্ত। বহু মানুষের আনাগোনা ছিল ওই বাড়িতে।

আরও পড়তে পারেন: কে বা কারা একবালপুরের তরুণীকে খুন করে বস্তায় ভরে রাস্তায় ফেলে গেল

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

কলকাতা

২০৯ দিন পর কলকাতায় দৈনিক কোভিড সংক্রমণ নামল একশোর নীচে

টেস্ট বেড়েছে দ্বিগুণ।

Published

on

west bengal lockdown

খবরঅনলাইন ডেস্ক: গত ২৩ জুন কলকাতায় দৈনিক কোভিড সংক্রমণ একশোর নীচে ছিল। তার পর ১৮ জানুয়ারি, প্রথম বার শহরের দৈনিক সংক্রমণ নামল একশোর নীচে। এই পরিসংখ্যানে রাজ্যের স্বাস্থ্যকর্তারা যে অনেকটাই নিশ্চিন্ত তা আর বলার অপেক্ষা রাখে না।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত সর্বশেষ কোভিড রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় শহরে নতুন করে আক্রান্ত হয়েছেন মাত্র ৯০ জন। গত ২৩ জুন শহরে আক্রান্ত হয়েছিলেন ৮১ জন। তার পরের দিন থেকেই এই সংখ্যাটা একশো অতিক্রম করেছিল।

রাজ্যের কোন অঞ্চলে কত টেস্ট হচ্ছে, তার পরিসংখ্যান আলাদা ভাবে দেওয়া হয় না। কিন্তু সামগ্রিক ছবি থেকে একটা বিষয় আন্দাজ করে দেওয়া যেতেই পারে। ২৩ জুন, কলকাতায় ৮১ জন আক্রান্ত হওয়ার দিন রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছিল ৯ হাজারের সামান্য বেশি। কিন্তু গত ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে ১৯ হাজারের একটু কম।

Loading videos...

অর্থাৎ, ২৩ জুন কলকাতায় যতজনের কোভিড পরীক্ষা হয়েছিল, গত ২৪ ঘণ্টায় যে তার দ্বিগুণ হয়েছে সেটা এক প্রকার নিশ্চিত। তবে এটাও নিশ্চিত যে মঙ্গলবার ফের কলকাতার দৈনিক আক্রান্তের সংখ্যাটি একশোর ওপরে উঠে যাবে। কারণ, টেস্ট হবে অনেকটাই বেশি।

কলকাতায় এখনও পর্যন্ত মোট কোভিডরোগী রয়েছেন ১ লক্ষ ২৬ হাজার ৮১২ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ২২ হাজার ৪১৬ জন। শহরে এখন সুস্থতার হার ৯৬.৫৩ শতাংশ, যা রাজ্যের সামগ্রিক সুস্থতার (৯৭%) হারের থেকে একটু কম।

কলকাতায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৫ জনের। কলকাতার মৃত্যুহার (২.৪০ শতাংশ), রাজ্যের সামগ্রিক মৃত্যুহারের (১.৭৭ শতাংশ) থেকে অনেকটাই বেশি। শহরে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১,৩৫১ জন কোভিডরোগী।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

মাত্র ১০ হাজার! দেশে নতুন সংক্রমণ ২২৪ দিনে সর্বনিম্ন, আরও কমল দৈনিক মৃত্যু

Continue Reading

কলকাতা

এ বার সারা দিনের পাসে বাস-ট্রাম-ফেরিতে কলকাতা ভ্রমণ

কলকাতা শহরে সারা দিনে যত বার খুশি বাস-ট্রাম-ফেরিতে ভ্রমণ করা যাবে।

Published

on

কলকাতার ট্রাম।

খবরঅনলাইন ডেস্ক: ভ্রমণের জন্য ‘হপ অন হপ অফ’ (hop-on-hop-off) পাস চালু করল ওয়েস্টবেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন (ডব্লিউবিটিসি, WBTC)। বেশ কয়েক বছর আগে কলকাতার ট্রামে যে অল ডে টিকিট চালু ছিল, এটা অনেকটাই সে রকম। তবে এই ‘হপ অন হপ অফ’ পাস নিয়ে শুধু ট্রাম নয়, কলকাতা শহরে সারা দিনে যত বার খুশি বাস-ট্রাম-ফেরিতে ভ্রমণ করা যাবে। ২১ জানুয়ারি থেকে এই পাস পাওয়া যাবে।

লন্ডন ও সিঙ্গাপুরে সিটি ট্যুরের ক্ষেত্রে ভ্রমণকারীদের জন্য যে টিকিট-ব্যবস্থা রয়েছে, তারই আদলে চালু হচ্ছে এই পাস। এই পাসের নাম দেওয়া হয়েছে ‘সিটি ট্রাভেল পাস’ (City Travel Pass)। এই পাসের দাম পড়বে ১০০ টাকা। তবে কেউ যদি এক সঙ্গে ২০টা বা তার বেশি পাস কেনেন, সে ক্ষেত্রে টিকিটের দামে ১০% ছাড় পাওয়া যাবে।

ডব্লিউবিটিসি-র এক আধিকারিক বলেন, “ট্রেন বা বিমানে ভ্রমণ করার ফাঁকে কোনো ভ্রমণকারীর যদি কলকাতায় সারাটা দিন কাটিয়ে যাওয়ার সুযোগ থাকে, তা হলে তাঁর ক্ষেত্রে এই ট্রাভেল পাস বেশ কাজের হবে। ভ্রমণকারীদের সুবিধার জন্য বিভিন্ন রুটের খুঁটিনাটি তথ্য দিয়ে গাইড ম্যাপও তৈরি করা হচ্ছে।”

Loading videos...

যাঁরা কলকাতায় ভ্রমণে আসেন বা যাঁদের এই শহরে নিয়মিত বিভিন্ন ধরনের পরিবহন ব্যবহার করতে হয়, তাঁদের কথা মাথায় রেখেই এই পাস চালু করা হচ্ছে বলে ওই আধিকারিক জানান।

তিনি বলেন, “এই পাস নিয়ে আপনি সিটি অফ জয়-এ যেমন খুশি ভ্রমণ করতে পারেন। একটি পাস কিনে হাওড়া থেকে ফেরি ধরুন। নদী পেরিয়ে মিলেনিয়াম পার্কে আসুন। এখান থেকে বাস বা ট্রাম ধরে চলে যান এসপ্ল্যানেড। সেখান থেকে কলেজ স্ট্রিটে ঐতিহ্যশালী বইয়ের বাজারে চলে যান।”

ডব্লিউবিটিসি ১০০ টাকায় ‘ট্রাম পাস’ও (Tram Pass) চালু করছে। এই পাস নিয়ে মহানগরে ট্রামে চড়ার অভিজ্ঞতা অর্জন করতে পারবেন ভ্রমণকারীরা।        

ডব্লিউবিটিসি-র ম্যানেজিং ডিরেক্টর রজনবীর সিং কপুর বলেন, “শহরের নিয়মিত যাত্রী ও দর্শনার্থীদের সুবিধার জন্যই এই ‘সিটি ট্রাভেল পাস’ ও ‘ট্রাম পাস’ চালু করা হচ্ছে।”

“এর বড়ো সুবিধা হল একই দিনে ট্রাম, বাস বা ফেরিতে চড়ার জন্য বার বার টিকিট কাটার হ্যাপা পোহাতে হবে না”, বলেন ডব্লিউবিটিসি-র চেয়ারম্যান রচপাল সিং।

বাস, ট্রামের কন্ডাক্টরদের কাছ থেকে এবং ফেরির টিকিট কাউন্টার থেকে এই পাস কেনা যাবে। বিমানবন্দর, হাওড়া ও শিয়ালদহ স্টেশনেও এই পাস কেনা যাবে। ডব্লিউবিটিসি-র ওয়েবসাইট থেকেও এই পাস বুক করা যাবে।

আরও পড়ুন: মাস্টারস্ট্রোক! নন্দীগ্রামে তিনি নিজেই প্রার্থী, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading

কলকাতা

আজ থেকে আর প্রয়োজন নেই ই–পাসের, খুলছে বিভিন্ন মেট্রো স্টেশনের একাধিক গেটও

সোমবার থেকে বাড়ছে ট্রেনের সংখ্যা। সোম থেকে শনিবার পর্যন্ত দৈনিক ২৪০টি করে মেট্রো চলবে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: আজ সোমবার থেকে আরও স্বাভাবিক ছন্দে কলকাতার মেট্রো পরিষেবা। মেট্রোয় চড়তে আর ই–পাসের প্রয়োজন হবে না। যাত্রীদের একাংশের দাবি মেনে একেবারেই ই–পাস তুলে দিল মেট্রো কর্তৃপক্ষ। অন্য দিকে ভোগান্তি এড়াতে এ দিন থেকেই বিভিন্ন স্টেশনের একাধিক গেটও খুলে দেওয়া হবে।

ই-পাস বন্ধ করা হলেও এখনই টোকেন ব্যবহার শুরু করতে চাইছে না মেট্রো কর্তৃপক্ষ। ফলে যাত্রীদের স্মার্টকার্ড বাধ্যতামূলক। এর ফলে অহেতুক ভিড় এড়ানো যাবে বলে মনে করছে মেট্রো কর্তৃপক্ষ।

খুলছে একাধিক গেট

এ দিকে সোমবার থেকে বিভিন্ন স্টেশনের একাধিক গেটও খুলে দেওয়া হচ্ছে। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, সেন্ট্রাল মেট্রো স্টেশনে ৫ নম্বর গেট থেকে প্রবেশ করা যাবে। কালীঘাট স্টেশনের ১০ নম্বর গেট থেকে প্রবেশ এবং ৪ ও ৫ নম্বর গেট থেকে বেরোনো যাবে।

Loading videos...

এ দিকে, রবীন্দ্র সরোবর মেট্রো স্টেশনে ৪ নম্বর গেট সোমবার থেকে খোলা থাকবে শুধুমাত্র প্রবেশের জন্য। এবং পার্ক স্ট্রিট স্টেশনের ১ নম্বর গেট ও চাঁদনি চক স্টেশনের ১ নম্বর গেট — দু’টোতেই প্রবেশ ও প্রস্থান উভয়ই করা যাবে। অর্থাৎ, সোমবার থেকে কলকাতা মেট্রোর নর্থ–সাউথ রুটে একাধিক স্টেশনে মোট ৫টি অতিরিক্ত গেট খোলা হবে।

এর পাশাপাশি মেট্রোয় সোমবার থেকে বাড়ছে ট্রেনের সংখ্যা। সোম থেকে শনিবার পর্যন্ত দৈনিক ২৪০টি করে মেট্রো চলবে। আগে চলত ২২৮টি ট্রেন। মেট্রো সূত্রে জানা গিয়েছে, দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে সকাল ৭টায় দিনের প্রথম এবং রাত সাড়ে ৯টায় শেষ মেট্রো ছাড়বে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

রবিবার ভারতে ১৭ হাজার জনকে টিকা, পার্শ্বপ্রতিক্রিয়ার ঘটনা কম, জানাল স্বাস্থ্য মন্ত্রক

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল50 mins ago

এগিয়ে থেকেও কেরলের কাছে ২-১ গোলে হারল বেঙ্গালুরু

রাজ্য5 hours ago

দৈনিক সংক্রমণের হার সামান্য বাড়লেও রাজ্যে দৈনিক মৃত্যু মে’র পর সর্বনিম্ন

দেশ5 hours ago

২০১৮ সালের আধার রায় পুনর্বিবেচনার আরজি খারিজ সুপ্রিম কোর্টে

রাজ্য6 hours ago

তিন দিনের সফরে রাজ্য এল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

রাজ্য7 hours ago

তৃণমূলেও ‘কাজ করতে’ পারলেন না শান্তিপুরের ‘কংগ্রেস’ বিধায়ক অরিন্দম ভট্টাচার্য, এ বার গেলেন বিজেপিতে

ক্রিকেট7 hours ago

নির্বাসন কাটিয়ে ১৬ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ‘ম্যান অব দ্য ম্যাচ’ শাকিব আল হাসান

বিনোদন7 hours ago

‘তাণ্ডব’ তদন্তে মুম্বই পৌঁছালো উত্তরপ্রদেশ পুলিশ

ক্রিকেট7 hours ago

খোলা চিঠিতে ভারতকে কৃতজ্ঞতা জানাল ক্রিকেট অস্ট্রেলিয়া

election commission of india
রাজ্য2 days ago

বুধবার রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

রাজ্য3 days ago

দক্ষিণবঙ্গে দু’ দিনের জন্য তাপমাত্রা বাড়লেও ফের ফিরবে শীত, উত্তরের পাহাড়ে তুষারপাতের সম্ভাবনা

দেশ3 days ago

মহারাষ্ট্র-কেরলে সংক্রমিত ৮০৮৬ বাকি দেশে মাত্র ৫০৭২, ২৩ মে’র পর সব থেকে কম দৈনিক মৃত্যু ভারতে

দেশ3 days ago

মাত্র ১৮ শতাংশ ভারতীয় হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যেতে পারেন, ৩৬ শতাংশ কমিয়ে দেবেন ব্যবহার: সমীক্ষা

শরীরস্বাস্থ্য3 days ago

হার্ট অ্যাটাকের পূর্ব লক্ষণগুলি জেনে নিন

দেশ3 days ago

শনিবার নিয়েছিলেন টিকা, রবিবার উত্তরপ্রদেশে মৃত্যু স্বাস্থ্যকর্মীর

antonio lopez habas
ফুটবল3 days ago

জিততে না পারলেও হতাশ নন আন্তোনিও লোপেজ আবাস

কলকাতা3 days ago

আজ থেকে আর প্রয়োজন নেই ই–পাসের, খুলছে বিভিন্ন মেট্রো স্টেশনের একাধিক গেটও

কেনাকাটা

কেনাকাটা16 hours ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 days ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা1 week ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

ম্যাক্সিড্রেসের নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সুন্দর ম্যাক্সিড্রেসের চাহিদা এখন তুঙ্গে। সামনেই কোনো আনন্দ অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে ম্যাক্সি পরতে পারেন। বাছাই করা কয়েকটি ড্রেসের...

কেনাকাটা2 weeks ago

রকমারি ডিজাইনের ৯টি পুঁটলি ব্যাগের কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুমে নিমন্ত্রণে যেতে সাজের সঙ্গে মিলিয়ে ব্যাগ নেওয়ার চল রয়েছে। অনেকেই ডিজাইনার ব্যাগ পছন্দ করেন। তেমনই কয়েকটি...

কেনাকাটা2 weeks ago

কস্টিউম জুয়েলারির দারুণ কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুম আসছে। নিমন্ত্রণবাড়ি তো লেগেই থাকে। সেখানে আজকাল সোনার গয়নার থেকে কস্টিউম বা জাঙ্ক জুয়েলারি পরে যাওয়ার...

কেনাকাটা3 weeks ago

রুম হিটারের কালেকশন, ৬৫০ থেকে শুরু

খবরঅনলাইন ডেস্ক: ভালোই শীত চলছে। এই সময় রুম হিটারের প্রয়োজনীয়তা খুবই। তা সে ঘরের জন্যই হোক বা অফিস, বা কোথাও...

কেনাকাটা3 weeks ago

চোখের যত্ন নিতে কিনুন এগুলি, খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: অনেকেই আছেন সারা দিনের ব্যস্ততার মাঝে যদিও বা পা, হাত বা মুখের টুকটাক যত্ন নেন, কিন্তু চোখের বিশেষ...

নজরে