Pranab Bardhan
প্রণববাবুর বাড়িতে মন্ত্রী অরূপ বিশ্বাস

কলকাতা: কথায় বলে ‘তাস, দাবা, পাশা, তিন সর্বনাশা’। দাবা যে সর্বনাশা নয় তা তো বিশ্বনাথন আনন্দ, দিব্যেন্দু বড়ুয়ারা অনেক দিন আগেই প্রমাণ করেছেন। এ বার প্রমাণ হল তাসও সর্বনাশা নয়। এবং এটা প্রমাণ করলেন প্রণব বর্ধন ও শিবনাথ সরকার।

আমাদের আশেপাশে অনেকে রয়েছেন যাঁরা তাস খেলেন। এর জন্য তাঁদের কম কথাও শুনতে হয় না আত্মীয় থেকে শুরু করে প্রতিবেশীদের কাছ থেকে। প্রণব বর্ধনও তাঁদের মধ্যে একজন। ইন্দোনেশিয়ার জাকার্তায় এশিয়ান গেমসের আসরে পুরুষদের পেয়ার ব্রিজ ইভেন্টে ভারতের হয়ে সোনা জিতেছেন প্রণব বর্ধন ও শিবনাথ সরকারের জুটি।

প্রণববাবু দক্ষিণ কলকাতার সন্তোষপুর লেকের রানি রাসমণি বাগান রোডের বাসিন্দা। বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী রূপাদেবী ও মেয়ে প্রতিরূপা। তাঁরাও তাঁর এই জয়ে খুশি। এই পুরস্কারকে আগামী ৫ তারিখে নিজের জন্মদিনের আগাম উপহার বলে জানিয়েছেন রূপাদেবী।

এই জয়ের জন্য শুভেচ্ছা জানাতে প্রণববাবুর বাড়িতে হাজির হয়েছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি তাঁর মেয়ে ও স্ত্রীর হাতে ফুলের স্তবক ও মিষ্টি তুলে দিয়ে বলেন, “আগে বাংলা, তার পর দেশ, এবং সব থেকে শেষে বিশ্ব। তাই বাংলা যা করে সেটাই সবাই অনুসরণ করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আমরা শুভেচ্ছা জানাতে এসেছি।”

 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন