নিজস্ব প্রতিনিধি: ছাত্র সংসদ নির্বাচন নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের দাবিতে ছাত্র বিক্ষোভ অব্যাহত রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। রাতভর ঘেরাও হয়ে রইলেন সহ-উপাচার্য।

পড়ুয়াদের দাবি, ছাত্র সংসদ নির্বাচনের বিষয়ে ত্রিপাক্ষিক বৈঠক করতে হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, পড়ুয়াদের দাবির বিষয়টি রাজ্য সরকারকে জানানো হবে। ও দিকে রাজ্যের শিক্ষামন্ত্রী কড়া ভাষায় জানিয়ে দিয়েছেন, “বিশ্ববিদ্যালয়ে নির্দিষ্ট সময়ে ভোট হবে। ছাত্রদের দাবি মেনে নিয়ম বদলে ভোট হবে না।”

আর পড়ুন প্রশ্নফাঁস রুখতে উচ্চমাধ্যমিক পরীক্ষায় নয়া কৌশল সংসদের

ছাত্র সংসদ নির্বাচন ও ত্রিপক্ষ বৈঠকের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য প্রদীপ কুমার ঘোষকে শুক্রবার রাত থেকে ঘেরাও করে রাখে পড়ুয়ারা। শনিবার সন্ধেতে শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি ঘেরাও হয়ে রয়েছেন। শনিবার প্রদীপবাবু বলেন, “এই মুহূর্তে আমাদের কিছু করার নেই। আমাদের ছাত্ররা ত্রিপক্ষ বৈঠকের কথা বলছে, কিন্তু তার জন্য অপেক্ষা করতে হবে। আমরা কোনো আইল্যান্ডে বসে নেই। রাজ্যে একটা আইন প্রণয়ন হয়েছে। যতক্ষণ না সেই আইনের পরিবর্তন হচ্ছে, সরকারি কোনো বিজ্ঞপ্তি জারি হচ্ছে, ততক্ষণ ভোট করা সম্ভব নয়।”

ইতিমধ্যে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নির্দিষ্ট সময়ে নিয়ম মেনে নির্বাচন হবে। কারওর জন্য রাজ্য সরকার নিয়ম বদল করবে না। ছাত্রদের দাবি অনুযায়ী কিছু হবে না।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন