গোটা জুন মাসের মোট বৃষ্টির ৮৫ শতাংশই পড়ল তিন দিনে, নাজেহাল কলকাতা

    আরও পড়ুন

    খবরঅনলাইন ডেস্ক: মাসের তিরিশ দিন ধরে যা বৃষ্টি হওয়ার কথা, তার ৮৫ শতাংশ বৃষ্টিই পড়েছে তিন দিনে। ফলে, যা হওয়ার তাই হয়েছে। নিকাশি ব্যবস্থা সম্পূর্ণ রূপে ভেঙে পড়েছে শহর কলকাতার বেশ কিছু জায়গায়। ফলে শুক্রবার সকালেও জলবন্দি কলকাতার অনেক এলাকার বাসিন্দারা।

    কলকাতা পুরসভার ১১০ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পাটুলির ‘এইচ’ ব্লকের অবস্থা শোচনীয়। বৃহস্পতিবার সকালে বৃষ্টিটা কিছুটা ধরে যাওয়ার পর জল নামতে শুরু করেছিল। কিন্তু রাত থেকে ফের ভারী বৃষ্টি সমস্যা আরও বাড়িয়ে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় জল নেমেছে খুবই সামান্য। তবে জল নামানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন পুরসভার আধিকারিকরা। আর বৃষ্টি না হলে, হয়তো শুক্রবার বিকেলের মধ্যেই জমা জল অনেকটা নেমে যাবে।

    Loading videos...

    কিন্তু সমস্যাটা তো এখানেই। বৃষ্টি হওয়ার এখনও যথেষ্ট সম্ভাবনা রয়েছে। দফায় দফায় ভারী বৃষ্টিও হতে পারে। যদিও শুক্রবার সকালে রোদের মুখ দেখতে পাওয়া যাওয়ায় কিছুটা স্বস্তিতে রয়েছেন বাসিন্দারা।

    - Advertisement -

    সাধারণত গোটা জুনে, কলকাতায় স্বাভাবিক বৃষ্টি হওয়ার কথা তিনশো মিলিমিটার। এর মধ্যে ২৫৬ মিলিমিটার বৃষ্টিই হয়ে গিয়েছে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে শুক্রবার সকাল সাড়ে ৮টার মধ্যে। এত্তো কম সময়ের মধ্যে এই বিপুল পরিমাণ বৃষ্টি কলকাতায় খুব একটা দেখা যায় না। ২০১৫ সালে শেষ বার হয়েছিল।

    উল্লেখ্য, বুধবার রাতে যে কারণে বৃষ্টি নেমেছিল কলকাতায়, বৃহস্পতিবার রাতের বৃষ্টির পেছনেও দায়ী ছিল সেই। অর্থাৎ বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমাণে জলীয় বাষ্পের আগমন। তবে বৃহস্পতিবার বৃষ্টির দাপট কিছুটা কম ছিল, তুলনায় পূর্ব মেদিনীপুরে দাপট অনেক বেশি ছিল।

    আগামী ২৪ ঘণ্টাতেও দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে জোর বৃষ্টি জারি থাকতে পারে। তবে স্বস্তির খবর এই যে শনিবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

    আরও পড়তে পারেন ৬২ দিনে সর্বনিম্ন মৃত্যু ভারতে, দৈনিক সংক্রমণও কমল অনেকটাই

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর