Sovon Chatterjee
ফাইল ছবি

কলকাতা: কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রত্না ও বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত বিবাদকে কলতলার ঝগড়া বলেও বিদ্রুপ করতে ছাড়ছেন অনেকেই। এরই মধ্যে শুক্রবার রত্নাদেবী একটি সংবাদ মাধ্যমের কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে শোভনবাবুর প্রশংসায় পঞ্চমুখ! ক’ঘণ্টা আগেও যিনি স্বামীর বিরুদ্ধে একাধিক ষড়যন্ত্রের অভিযোগ তুলে আদালতে পর্যন্ত গিয়েছেন সেই তাঁর মুখেই শোভনের প্রশংসায় অন্য ইঙ্গিত পাচ্ছে রসমোদী মানুষ।

এ দিন সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মনোনীত কলকাতার মেয়র পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়িতে যান রত্নাদেবী। ফিরহাদকে আগাম শুভেচ্ছা জানান তিনি। দু’জনের মধ্যে কুশল বিনিময়ের পর তিনি ফিরহাদের কাছে কলকাতার উন্নয়নে অসমাপ্ত কাজ সম্পূর্ণ করার আশা প্রকাশ করেন। একই সঙ্গে তাঁর বাড়ি থেকে বেরিয়ে এসে তিনি জানান, ‘‘কলকাতা শহরের উন্নয়নে শোভন অনেক কাজ করেছেন৷ আশা করি শোভনের অসম্পূর্ণ কাজ শেষ করবেন ফিরহাদ’’।

Sovon Chatterjee
ফাইল ছবি

সঙ্গে তিনি বলেন, কলকাতা মহানগর শেষ কয়েক বছরে অনেকটাই বদলে গিয়েছে। এই পরিবর্তনের জন্য যদি প্রশংসা করতে হয় তা হলে সেটা শোভনবাবুরই প্রাপ্য। তিনি কলকাতাকে সুন্দর করে তুলতে গত কয়েক বছরে অনেক কিছুই করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় তিনি যে ভাবে এই উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে গিয়েছিলেন, ফিরহাদও সে ভাবে আরও এগিয়ে যাবেন।

আরও পড়ুন: শোভনের ইস্তফা দেওয়ার নেপথ্যে কোন ‘বাধ্যতা’ ছিল, স্পষ্ট করলেন মমতা

গত মঙ্গলবার রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছিলেন শোভনবাবু। পর দিন ছুটি থাকায় সম্ভব না হওয়ায় বৃহস্পতিবার তিনি কলকাতার মেয়রপদ থেকেও পদত্যাগ করেন। এ সবের বাইরে তাঁর পারিবারিক বিষয়গুলিও সংবাদ মাধ্যমে বেশ মুখোরোচক হয়ে ওঠে। দু’তরফেই শুরু হয় তীব্র বাদানুবাদ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here